• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভাইরাল ‘রাসায়নিক’ বিয়ের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ ডিসেম্বর ২০১৮, ১২:৪০
প্রতীকী ছবি

চলতি বছরের বিয়ের মৌসুমে তাক লাগাচ্ছেন অনেকেই। কারও বিয়ের খানাপিনা আলোচনার বিষয় হলে কারও বিয়ের আলোচনার বিষয় হচ্ছে অতিথি তালিকা। তবে সম্প্রতি কেরালার নববিবাহিত এক দম্পতি নজর কেড়েছেন তাদের বিয়ের অভিনব আমন্ত্রণ পত্রের জন্য। বিয়ের চিঠিজুড়ে শুধুই রসায়ন, তবে এই রসায়ন হলো রসায়ন বিজ্ঞান বা কেমিস্ট্রি।

গত ১৪ ডিসেম্বর কেরালার তিরুবনন্তপুরম সাত পাকে বাঁধা পড়েছেন সূর্য ও ভিথুন। বিয়ের আমন্ত্রণ পত্রে তাদেরকে চিহ্নিত করা হয়েছে দুটি পরমাণু রূপে। দুজনের নামের আদ্যক্ষর দিয়ে পরমাণুদের নাম দেয়া হয়েছে ‘এসএ’ ও ‘ভিএন’। তাদের বিয়ে হওয়ার স্থানকে উল্লেখ করা হয়েছে ‘ল্যাবরেটরি’ বলে। বিয়ের দিনকে লেখা হয়েছে ‘রিঅ্যাকশন অন’।

বিয়ের আমন্ত্রণ পত্রে লেখা বার্তাতেও ছড়িয়ে পড়ছে কেমিস্ট্রির ঝাঁঝ। সেখানে লেখা হয়েছে- ‘ভিথুন ও সূর্য পরমাণু বাবা-মার কাছ থেকে পাওয়া অ্যাক্টিভেশন এনার্জি (আশীর্বাদ)-কে কাজে লাগিয়ে অণুতে পরিণত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আপনার উষ্ণ প্রতিক্রিয়াসহ এই বন্ধন অনুষ্ঠানে উপস্থিত থাকার অনুরোধ রইল।’

বিয়ের আমন্ত্রণের এই বিশেষত্বই নজর কেড়েছে নেট দুনিয়ার। তিরুবনন্তপুরমের কংগ্রেস সাংসদ শশী থারুরও বিয়ের আমন্ত্রণ পত্রটি পোস্ট করে নব দম্পতিকে আশীর্বাদ করেছেন। গ্লাম্যারের ঝলক ও অর্থের ওজনদারি ছাড়াও কেবল চিন্তাভাবনার নতুনত্বও যে কোনও বিয়েকে বিখ্যাত করতে পারে, তার উজ্জ্বল উদাহরণ হয়ে থাকলো এই ‘রাসায়নিক’ আমন্ত্রণপত্র।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
অভিষেককে গোপনে বিয়ে, আত্মহত্যা করতে গিয়েছিলেন জাহ্নবী
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
X
Fresh