• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রিত্ব ফিরে পেলেন বিক্রমাসিংহে

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৫

রনিল বিক্রমাসিংহেকে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে পুনর্বহাল করেছেন দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। প্রায় দুই মাস আগে তাকে বরখাস্ত করার পর বিভিন্ন নাটকীয় ঘটনার পর তার প্রধানমন্ত্রিত্ব পুনর্বহাল করা হলো। খবর আল-জাজিরার।

বিক্রমাসিংহের দল ইউনাইটেড ন্যাশনাল পার্টি (ইউএনপি) তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, পদচ্যুত হওয়া এই নেতা রোববার প্রেসিডেন্ট সিরিসেনার সামনে শপথ গ্রহণ করেন।

তবে বিক্রমাসিংহেকে পুনর্বহালকে সিরিসেনার জন্য বিব্রতকর মনে করা হচ্ছে। কেননা বিক্রমাসিংহেকে সরিয়ে নিজের পছন্দের ব্যক্তি সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। কিন্তু পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা পেতে ব্যর্থ হন রাজাপাকসে এবং শেষপর্যন্ত গতকাল শনিবার প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান।

বিক্রমাসিংহেকে আর কখনও পুনর্নিয়োগ দেবেন না বলে এর আগে প্রতিজ্ঞা করেছিলেন সিরিসেনা। তবে শেষপর্যন্ত আদালত আর পার্লামেন্টে নিজের পরাজয়ের পর নিজের সিদ্ধান্ত পালটাতে বাধ্য হন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট।

কিন্তু সিদ্ধান্ত পরিবর্তন করলেও আজ রোববার সেটি স্পষ্ট হয়ে ওঠে। এদিন বিক্রমাসিংহের শপথ গ্রহণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেন। ফলে বিক্রমাসিংহের পুনর্বহালের খবর প্রকাশ করেন ইউএনপি’র এমপিরা।

টুইটারে ইউএনপি লিখে, অবৈধভাবে ক্ষমতা দখলের বিরুদ্ধে লড়াইয় এবং গণতন্ত্র পুনরুদ্ধার নিশ্চিত করার জন্য আমরা দেশের জনগণকে ধন্যবাদ জানাই।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
X
Fresh