• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নেপালে শেষকৃত্যানুষ্ঠান থেকে ফেরার পথে দুর্ঘটনায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৯
প্রতীকী ছবি

নেপালে শেষকৃত্যানুষ্ঠান শেষে ফেরার পথে শোকার্তদের বহনকারী একটি ট্রাক দুর্ঘটনার কবলে অন্তত ২০ জন নিহত এবং আরও এক ডজনের বেশি মানুষ আহত হয়েছে। শনিবার দেশটির পুলিশ জানিয়েছে, ওই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে ছিটকে প্রায় ৪শ মিটার নিচে একটি নদীর তীরে পড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, শুক্রবার রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৭০ কিলোমিটার উত্তরে পার্বত্য সরু রাস্তা দিয়ে চলার সময় ট্রাকটি নিচে পড়ে যায়। ওই ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছেন।

পুলিশ কর্মকর্তা ভিমলাল ভাট্টারাই বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ১৮টি মৃতদেহ উদ্ধার করেছে। হাসপাতালে নেয়ার পথে একজন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অপর একজন মারা গেছে।

ভাট্টারাই আরও বলেন, নদীর তীর এবং ঢালে মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে ছিল। আমরা এখনও তল্লাশি চালাচ্ছিল কারণ ওই ট্রাকে ঠিক কতজন আরোহী ছিলেন তা এখনও জানা যায়নি।

আর কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তার কারণ এখনও নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। কিন্তু পুলিশ বলছে, সরু রাস্তায় অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর কারণে ওই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

উল্লেখ্য, অপেক্ষাকৃত দরিদ্র দেশটির সড়ক ব্যবস্থা খুবই বাজে, জরাজীর্ণ গাড়ি এবং বেপরোয়া গাড়ি চালানার কারণে সেখানে প্রায়ই ভয়াবহ দুর্ঘটনা ঘটে থাকে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ খাতে সহযোগিতা বাড়াতে ভারত ও নেপালকে প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ 
নেপালের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে নৌ প্রতিমন্ত্রীর বৈঠক
কুমিল্লায় ট্রাক দুর্ঘটনায় প্রাণ গেল মনপুরার ৩ মৎস্য শ্রমিকের
নেপাল চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিন সিনেমা
X
Fresh