• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিমানে যৌন হয়রানির দায়ে যুক্তরাষ্ট্রে ভারতীয়ের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ ডিসেম্বর ২০১৮, ২১:৫৫
ছবি: বিবিসি

যুক্তরাষ্ট্রের স্পিরিট এয়ারলাইনসের একটি বিমানে পাশের সিটে বসা নারীকে যৌন হয়রানি করার দায়ে প্রভু রামামূর্তি নামের(৩৪) এক ভারতীয় পুরুষকে নয় বছরের কারাদণ্ড দিয়েছেন আমেরিকান আদালত।

দেশটির মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়ট শহরের একটি আদালতে রামামূর্তির ১১ বছরের কারাদণ্ডের আবেদন করে প্রসিকিউশন। কিন্তু ইউএস ডিস্ট্রিক্ট জজ টেরেন্স বার্গ তাকে নয় বছরের কারাদণ্ডের আদেশ দিয়ে বলেন তার অপরাধ গুরুতর হলেও এই শাস্তি যথেষ্ট।

শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে ডেট্রয়ট ভিত্তিক দৈনিক পত্রিকা ‘ডেট্রয়ট ফ্রি প্রেস’র বরাত দিয়ে এসব তথ্য জানায় ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

গত জানুয়ারি বিমানটিতে প্রভু রামামূর্তি তার স্ত্রী এবং এই ভুক্তভোগীর মাঝে বসেছিলেন। বিমানটি অবতরণের কিছুক্ষণ আগে ক্রু সদস্যদেরকে বিষয়টি জানান ভুক্তভোগী নারী। তিনি অভিযোগ করেন, নিজের স্ত্রী ঘুমিয়ে পড়লে রামামূর্তি তাকে যৌন হয়রানি করেন।

এই অভিযোগ অস্বীকার করে রামামূর্তি পুলিশকে বলেন, আমি তাকে যৌন হয়রানি করিনি। কারণ আমি ঘুমিয়েছিলাম। এদিকে তার স্ত্রী অভিযোগ করেন, অভিযোগকারী নারী তার স্বামীর হাঁটুর ওপর শুয়েছিলেন।

এমনকি তারা এই নারীকে অন্য কোনও সিটে বসানোর জন্য বিমানের একজন সেবকের কাছে অনুরোধ করেন বলেও উল্লেখ করেন রামামূর্তির স্ত্রী। কিন্তু বিমানের সেবকরা তদন্তকারী কর্মকর্তাদেরকে জানান, রামামূর্তির স্ত্রী নন বরং ভুক্তভোগী নারীই তার সিট পরিবর্তনের জন্য বলেছিলেন।

পরবর্তীতে মিশিগানের একটি আদালতে হাজিরা দিতে গেলে রামামূর্তিকে জামিন ছাড়া আটক করা হয়। তখন তাকে আটক করা না হলে তিনি পালাতে পারেন বলে যুক্তি দেখান প্রসিকিউটররা।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
নকল পণ্য সরবরাহের অভিযোগ, ২ জনের কারাদণ্ড
X
Fresh