• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অভিশংসনের ভয়ে ভীত নই: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ ডিসেম্বর ২০১৮, ০৯:৫৪

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি অভিশংসনের ভয়ে ভীত নন। মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সকে ট্রাম্প বলেন, তিনি কোনও অন্যায় করেননি। খবর হাফিংটনপোস্টের।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, যে কোনও অন্যায় করেনি এবং আমাদের দেশের অর্থনীতিকে ইতিহাসের সেরা পর্যায়ে নিয়ে গেছে এমন কাউকে অভিংশন করা কঠিন। তিনি বলেন, না, আমি উদ্বিগ্ন নই। যদি এমনটা ঘটে আমি মনে করি মানুষজন বিদ্রোহ করবে।

গতকাল মঙ্গলবার মার্কিন গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয় যে প্রেসিডেন্ট ট্রাম্প অভিশংসনের ভয়ে ভীত। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে সিএনএন জানায়, যেহেতু কংগ্রেসের নিম্নকক্ষ এখন ডেমোক্রেটদের দখলে তাই প্রেসিডেন্টকে অভিশংসন করা এখন একটি ‘বাস্তব সম্ভবনা।’

আসলে ট্রাম্পের অভিশংনের বিষয়টি নতুন করে আবারও আলোচনায় আসার মূল কারণ হলো আদালতে কোহেনের স্বীকারোক্তি। নিজের স্বীকারোক্তিতে কোহেন বলেন, ট্রাম্পের নির্দেশেই ২০১৬ সালের প্রেসিডেন্সিয়াল প্রচারণার সময় আইনভঙ্গ করেছিলেন তিনি। আর এরপরই নিউ ইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্টের কৌঁসুলিরা এ বিষয়ে আদালতে মোকদ্দমা দায়ের করেন।

ডেমোক্রেটরা ইঙ্গিত দিয়েছেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প অভিশংসন করার মতো অপরাধ করেছেন এবং ক্ষমতার মেয়াদ শেষ হলে তাকে কারাগারে পাঠানো হতে পারে। হাউজ জুডিশিয়ারি কমিটির নতুন চেয়ার রিপ্রেজেনটেটিভ জেরি নাডলার বলেছেন, যদি অভিযোগ প্রমাণিত হয়, তাহলে ‘অভিশংসনের মতো অপরাধ’ গঠন করা হবে। ডেমোক্রেটিক সিনেটর ক্রিস কুন্স বলেছেন, ট্রাম্পের ক্ষমতার মেয়াদ শেষ হওয়ার পর তাকে অভিযুক্ত করা হতে পারে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
পথ হারিয়েছে আমেরিকা : ট্রাম্প
X
Fresh