• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জাপানে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর বিমানের দুর্ঘটনায় নিখোঁজদেরকে মৃত ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৬
ছবি: বিবিসি

জাপানে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর দুটি প্রশিক্ষণ বিমানের সংঘর্ষের ঘটনায় নিখোঁজ পাঁচ ক্রু সদস্যকে মৃত ঘোষণা করেছে আমেরিকান সেনাবাহিনী। এনিয়ে এই বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ছয় হলো।

জাপানের শিকোকু দ্বীপের কোচি অঞ্চলে কেসি-১৩০ এয়ার-রিফুয়েলিং ট্যাংকারের সঙ্গে এফ/এ-১৮ ফাইটার জেটের সংঘর্ষের প্রায় দুই সপ্তাহ পর মঙ্গলবার এই ঘোষণা এলো বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। খবরে আরও বলা হয়েছে, সংঘর্ষের প্রকৃত কারণ জানতে ঘটনাটি এখনও তদন্তাধীন আছে।

গত ৬ ডিসেম্বর সংঘর্ষের সময় কেসি-১৩০ এয়ার-রিফুয়েলিং ট্যাংকারে পাঁচজন এবং এফ/এ-১৮ ফাইটার জেটে দুজন ক্রু সদস্য ছিলেন। দুজনকে জীবিত উদ্ধার করা হয় কিন্তু একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ইউএস ম্যারিন কর্পস লেফটেন্যান্ট জেনারেল এরিক স্মিথ বলেছেন, নিখোঁজ ক্রু সদস্যদেরকে উদ্ধারের জন্য সম্ভাব্য সব ধরনের প্রচেষ্টা চালানো হয়েছে। আমি মনে করি যুক্তরাষ্ট্র, জাপান ও অস্ট্রেলিয়ার সৈন্যদের এই অবিশ্বাস্য প্রচেষ্টা নিখোঁজ নিঃস্বার্থ আমেরিকানদের পরিবারকে কিছুটা হলেও স্বস্তি দেবে।

মৃত ঘোষণা করা এই পাঁচ ক্রু সদস্যদের নাম ও পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। তবে জীবিত উদ্ধারের পর মারা যাওয়া ক্রু সদস্য ক্যাপ্টেন জাহমার রেজিলার্ড বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যমটি। তিনি এফ/এ-১৮ ফাইটার জেটের পাইলট ছিলেন।

এর আগে, যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এক বিবৃতিতে জানায়, নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসেবে হোনশু দ্বীপে অবস্থিত ‘ইউএস ম্যারিন কর্পস এয়ার স্টেশন আইওয়াকুনি’ থেকে উড্ডয়ন করে বিমান দুটি।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইজারা নিয়ে সংঘর্ষের আশঙ্কায় ছাতকে ১৪৪ ধারা জারি 
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
X
Fresh