• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারত কোনও লঙ্গরখানা নয়: অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ ডিসেম্বর ২০১৮, ১১:৩১

বিজেপি সভাপতি অমিত শাহ বলেছেন, ভারত কোনও ‘ধর্মশালা’ বা লঙ্গরখানা নয় যে এখানে অবৈধ ব্যক্তিরা এসে স্থায়ীভাবে বসবাস শুরু করবে। আসামের জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) থেকে বাদ পড়া বাঙালিদের উদ্দেশ করে শনিবার তিনি এ মন্তব্য করেন। খবর ওয়ান ইন্ডিয়ার।

অবৈধ অভিবাসীদের ভারতের জন্য হুমকি উল্লেখ করে বিজেপি সভাপতি বলেন, দেশের মৌলিক সমস্যা সমাধানের একটি উপায় হচ্ছে জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) এবং এর সঙ্গে বিজেপিকে জড়ানো উচিত হবে না।

অমিত শাহ বলেন, এনআরসি কেবল বিজেপির সঙ্গে সম্পৃক্ত এমনটা ভাবা উচিত হবে। এটা দেশের মৌলিক সমস্যা সমাধানের একটি উপায়। এটা কীভাবে সম্ভব যে কেউ চাইলে এখানে এসে স্থায়ীভাবে থাকা শুরু করলো? দেশ এভাবে চলতে পারে না। যারা এদেশের নাগরিক কেবল তাদেরই এখানে থাকার এবং দেশের সম্পদ ব্যবহারের অধিকার রয়েছে।

দৈনিক জাগরণ মিডিয়া গ্রুপ আয়োজিত জাগরণ ফোরামে বক্তৃতা দেয়ার সময় বিজেপির এই নেতা বলেন, এই দেশ ধর্মশালা (লঙ্গরখানা) নয় যে যে কেউ এসে এখানে এসে স্থায়ীভাবে বসবাস শুরু করতে পারে।

উল্লেখ্য, ভারতের আসামে নাগরিকত্বের তালিকা অর্থাৎ এনআরসিতে যাদের নাম ওঠেনি, তাদের দাবি ও আপত্তি লিপিবদ্ধ করার সময়সীমা শেষ হচ্ছে ১৫ ডিসেম্বর। ৪০ লাখ মানুষের নাম বাদ পড়লেও সেই তুলনায় আবেদন তেমন একটা পড়েনি বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো। এতে সময় শেষে অনেকে প্রাথমিক আপিলের সুযোগ থেকে বঞ্চিত হতে পারেন বলে শঙ্কা দেখা দিয়েছে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে হত্যা : প্রধান আসামি গ্রেপ্তার
সেনবাগে কলেজছাত্র শাওন হত্যা মামলার ৩ আসামি গ্রেপ্তার
১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেপ্তার
পুলিশের ঘুষিতে আসামি নিহত
X
Fresh