• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গর্তে পড়ে নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ ডিসেম্বর ২০১৮, ১৯:০০
ছবি: গ্রেটার কাশ্মীর

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার পাহাড়ি এলাকায় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ছিটকে গর্তে পড়ে এক শিশু ও চার নারীসহ ১৩ জন মারা গেছেন। এই দুর্ঘটনায় এছাড়া আরও ১৫ জন আহত হয়েছেন।

শনিবার পুঞ্চগামী বাসটি লোরান থেকে রওনা হয়। বাসটি মান্দি এলাকার প্লেরা’তে পৌঁছালে চালক এটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ১০০ মিটার গভীর গর্তে গিয়ে পড়ে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম গ্রেটার কাশ্মীর।

এই দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পুঞ্চের প্রধান মেডিকেল কর্মকর্তা ড. মুমতাজ ভাট্টি। দুর্ঘটনার শিকার বাসটির চালক এস পরবিন্দার সিং মারা গেছেন বলে জানিয়েছেন পুলিশের এক শীর্ষ কর্মকর্তা।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, এই দুর্ঘটনায় ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে আটজনকে বিশেষ চিকিৎসার জন্য জম্মুর সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।

তিনি বলেন, ঘটনাস্থলে ছয়জন এবং সেখান থেকে উদ্ধারের সময় পাঁচজন মারা যান। এছাড়া স্থানীয় হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা যান। জম্মুতে পাঠানো আহতদের মধ্যে চারজনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

জম্মু ও কাশ্মীরের গভর্নর সত্য পাল মালিক এক বার্তায় এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।

ইতোমধ্যে জম্মু ও কাশ্মীর প্রদেশ কংগ্রেস কমিটি এই এলাকায় বারবার দুর্ঘটনা ঘটার সুষ্ঠু তদন্ত দাবি করেছে।

একটি বিবৃতিতে তারা এই ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছে। এছাড়া পাহাড়ি রাস্তায় চলমান পুরনো যানবাহনগুলোর ফিটনেস পরীক্ষা করা উচিত বলেও উল্লেখ করেছে এই কমিটি।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাফরুলে বাসাবাড়িতে দেহ ব্যবসার অভিযোগ, গ্রেপ্তার ৭
বেপরোয়া বাস ঢুকে পড়ল দোকানে, নিহত ১
এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত
নিহত চুয়েটের ২ শিক্ষার্থীর পরিবার পাবে ১০ লাখ টাকা 
X
Fresh