• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

জাতিসংঘ দূত হিসেবে নুয়ার্টের নাম প্রস্তাব করবেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ ডিসেম্বর ২০১৮, ২৩:২২
অ্যাটর্নি জেনারেল হিসেবে উইলিয়াম পি. বার এবং জাতিসংঘে আমেরিকান দূত হিসেবে হিদার নুয়ার্টের নাম প্রস্তাব করবেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অ্যাটর্নি জেনারেল হিসেবে উইলিয়াম পি. বার এবং জাতিসংঘে আমেরিকান দূত হিসেবে হিদার নুয়ার্টের নাম প্রস্তাব করবেন বলে জানিয়েছেন।

শুক্রবার তিনি সাংবাদিকদের এসব কথা জানান বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘দ্য ওয়াশিংটন পোস্ট’। তিনি বলেন, শুরু থেকেই আমার প্রথম পছন্দ ছিলেন বার।

এদিকে জাতিসংঘে আমেরিকান দূত হিসেবে নুয়ার্টের নাম প্রস্তাবের বিষয়টি জানিয়ে তার সম্পর্কে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, তিনি পররাষ্ট্র নীতির ক্ষেত্রে নবীন কিন্তু খুবই ট্যালেন্টেড, খুবই স্মার্ট ও খুবই তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন।

এর আগে গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমটির খবরে বলা হয়, ৬৮ বছরের সম্মানিত রিপাবলিকান আইনজীবী বার সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ.ডব্লিউ. বুশের অধীনে ১৯৯১ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেন।

আরও বলা হয়, অ্যাটর্নি জেনারেল নিয়োগের বিষয়টি যখন সামনে আসে, তখন প্রতিযোগীদের মধ্যে শীর্ষেই ছিলেন বার। ট্রাম্প সহযোগীদেরকে বলেন, তিনি অ্যাটর্নি জেনারেল হিসেবে তার নামই প্রস্তাব করার কথা ভাবছেন।

শুক্রবার ফোনে এই বিষয়ে গণমাধ্যমটির পক্ষ থেকে জানতে চাওয়া হলে বার নিশ্চিত করেন, তিনি প্রেসিডেন্টের অফার গ্রহণ করেছেন।

বার অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করার পরই একটি প্রশ্ন সামনে চলে আসে। আর সেটি হলো তিনি কিভাবে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রচারণায় রাশিয়ার প্রভাব খাটানো সংক্রান্ত যে তদন্ত চলছে, তা মোকাবেলা করবেন।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
X
Fresh