• ঢাকা সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬

ইরানে প্রাদেশিক পুলিশ সদরদপ্তরের কাছে সন্ত্রাসী হামলায় নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৬ ডিসেম্বর ২০১৮, ২০:২৩ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ২০:২৭
ছবি: ইরানের গণমাধ্যম পার্স টুডে

ইরানে প্রাদেশিক পুলিশ সদরদপ্তরের কাছে সন্ত্রাসী বোমা হামলায় দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন।

বৃহস্পতিবার সকালে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সিস্তান-বালুসিস্তান প্রদেশের বন্দরনগরী চাবাহারে পুলিশের সদরদপ্তরের কাছে এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। সন্ত্রাসীরা বোমা ভর্তি একটি গাড়ির মাধ্যমে বিস্ফোরণটি ঘটায়।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এসব কথা জানিয়েছে ইরানি গণমাধ্যম পার্স টুডে। তবে হতাহতের সংখ্যা নিয়ে পরস্পর-বিরোধী বক্তব্য পাওয়া যাচ্ছে বলেও উল্লেখ করেছে গণমাধ্যমটি।

প্রদেশটির গভর্নর আহমেদ-আলী মৌহেবাতি জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর সদস্যরা পরিস্থিতির দ্রুত নিয়ন্ত্রণ নেয়ায় সন্ত্রাসীরা তাদের লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয়েছে। বোমা বিস্ফোরণে দুজন নিহত হয়েছেন। এছাড়া এ হামলায় বহু বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন।

নিরাপত্তা বিষয়ক ডেপুটি গভর্নর মোহাম্মাদ হাদি মার’আশি জানিয়েছেন, হামলায় নিহত দুজন হলেন পুলিশের কর্মকর্তা। এছাড়া হামলায় জড়িত সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সন্ত্রাসী হামলায় অন্তত ২৫ ব্যক্তি আহত হয়েছে এবং এদের মধ্যে তিন জনের অবস্থা গুরুতর।

স্থানীয় সরকারি কর্মকর্তাদের মতে, শহরের পরিস্থিতি স্বাভাবিক অবস্থানে ফিরে এসেছে এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা এখন পরিস্থিতির প্রতি কড়া নজর রাখছে।

বোমা বিস্ফোরণের পর ঘটনাস্থলে বিক্ষিপ্তভাবে গুলি বর্ষণের ঘটনা ঘটে বলে একাধিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইরনা জানিয়েছে।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ডবাহিনীর স্থল ইউনিটের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল পাকপুর ঘটনাস্থল পরিদর্শন করেন। সন্ত্রাসীদের এই হামলাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, এর মাধ্যমে তারা তাদের কোনও লক্ষ্যই অর্জন করতে সক্ষম হবে না।

তিনি আরও বলেন, পরিস্থিতি এখন পূর্ণ নিয়ন্ত্রণে আছে। শহরে আইআরজিসি সদস্য মোতায়েন করা হয়েছে। এখনও কোনও দল বা গোষ্ঠী হামলার দায়িত্ব স্বীকার করেনি।

আরও পড়ুন :

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়