• ঢাকা শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৬

বুশকে শ্রদ্ধা জানিয়ে সবাইকে অবাক করে দিলেন ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৪ ডিসেম্বর ২০১৮, ২২:০৭
ছবি: টাইম

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে দেশটির সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ.ডব্লিউ. বুশের মরদেহের প্রতি শ্রদ্ধা জানিয়ে সবাইকে অবাক করে দিয়েছে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

সোমবার রাতে তারা তাকে শ্রদ্ধা জানাতে ক্যাপিটল রটুন্ডায় ঢুকে সবাইকে অবাক করে দিয়েছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম ‘টাইম’। তারা যুক্তরাষ্ট্রের পতাকা মোড়ানো বুশের কফিনের সামনে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর ট্রাম্প ও মেলানিয়া সাবেক এই প্রেসিডেন্টের প্রতি স্যালুট জানান। দুই মিনিট পর তারা সেখান থেকে বের হয়ে আসেন। আগামী বুধবার সকাল সাড়ে আটটা পর্যন্ত ক্যাপিটল রটুন্ডায় রাখা হবে বুশের মরদেহ। তিনি গত শুক্রবার ৯৪ বছর বয়সে মারা যান।

এর আগে শুক্রবার টুইটারে পোস্ট করা এক বিবৃতিতে বুশের প্রতি শ্রদ্ধা জানান ট্রাম্প। এছাড়া তার সম্মানে শনিবার জি২০ সম্মেলনের পূর্বনির্ধারিত প্রেস কনফারেন্স বাতিল করেন তিনি। টুইট বার্তায় তিনি জানান, বুশ পরিবার এবং সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের সম্মানার্থে এমনটি করেছেন।

এদিন হোয়াইট হাউজ জানায়, আগামী বুধবার ওয়াশিংটন ন্যাশনাল ক্যাথেড্রালে অনুষ্ঠেয় বুশের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেবেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের অভিষেকের পর এটিই হবে তার সঙ্গে বুশ পরিবারের প্রথম বৈঠক।

সোমবার একটি এয়ার ফোর্স ওয়ান জেটে করে বুশের মরদেহ তার টেক্সাসের বাসা থেকে ওয়াশিংটনে নেয়া হয়। বুধবারের অন্ত্যেষ্টিক্রিয়ার পর তার মরদেহ টেক্সাসের হিউস্টনে নেয়া হবে। সেখানে তার প্রতি শ্রদ্ধা জানাতে পারবে জনসাধারণ। পরে তার স্ত্রী বারবার পাশে তাকে সমাহিত করা হবে।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়