• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আইন ভঙ্গ করিনি, আমাকে টার্গেট করা হচ্ছে: জাকির নায়েক

আন্তর্জাতিক ডেস্ক

  ০২ ডিসেম্বর ২০১৮, ১১:১৪
ছবি: সংগৃহীত

ভারতে ওয়ান্টেডের তালিকায় থাকা বিতর্কিত ইসলামিক বক্তা জাকির নায়েক বলেছেন, তিনি দেশটির কোনও আইন ভঙ্গ করেননি; বরং ‘ইসলামের শত্রুদের’ টার্গেট হচ্ছেন। মালয়েশিয়ায় আশ্রয় নেয়া জাকির নায়েক বিরল এক জনবক্তৃতা এমন মন্তব্য করেছেন। খবর রয়টার্সের।

৫৩ বছর বয়সী নায়েকের বিরুদ্ধে অর্থ পাচার ও ঘৃণামূলক বক্তব্য প্রচারের অভিযোগে মামলা চালাচ্ছে ভারত সরকার। দেশটির কর্তৃপক্ষ গত বছর জানায়, তিনি ‘জন বক্তৃতা ও লেকচারের মাধ্যমে ভারতে বিভিন্ন ধর্মীয় গ্রুপের মধ্যে শত্রুতা বৃদ্ধি এবং ঘৃণা ছড়াচ্ছেন।’

ভারত সরকার নায়েকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তদন্ত শুরু করার পর থেকেই তিনি মালয়েশিয়ায় থাকছেন। দেশটিতে তার স্থায়ীভাবে থাকার অনুমতি রয়েছে। তবে বহুজাতির সমন্বয়ে গঠিত মালয়েশিয়ার শান্তির জন্য তিনি একটি হুমকি এমন সমালোচনার কারণে নায়েক দেশটিতে খুব একটা সক্রিয় নন।

মালয়েশিয়ার পেরলিসের রাজধানী কানগারে শনিবারের ওই বক্তৃতায় নায়েক বলেন, তিনি কখনও ভারতের কোনও আইন ভঙ্গ করেননি।

ইসলামের প্রচারের কারণে তাকে টার্গেট করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কিন্তু যেহেতু আমি শান্তির বিস্তার করি, আমি মানবতার সমাধান দিচ্ছি, যারা চায় না যে শান্তি বজায় থাকুক, তারাই আমাকে অপছন্দ করে।

জাকির নায়েক বলেন, ইসলামের শত্রুরা এই বিষয়টি ভালোভাবে নেয়নি। সেটা পশ্চিমা দেশগুলোই হোক বা আমার জন্মভূমি ভারতেই হোক।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সমকামিতার জন্য এবং ইসলামী বিশ্বাস ত্যাগকারী ব্যক্তিদের মৃত্যুদণ্ডের পক্ষে প্রচার চালিয়ে বিতর্কিত হয়েছেন নায়েক।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
X
Fresh