• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মুসলিম বিশ্বকে ফিলিস্তিনের পাশে থাকার আহ্বান ইরানের ধর্মীয় নেতার

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ নভেম্বর ২০১৮, ১৮:২৮
ছবি: ইরানের গণমাধ্যম পার্স টুডে

মুসলিম বিশ্বকে ইহুদিবাদী ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনি মুসলিমদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন ইরানের তেহরানের জুমার নামাজের খতিব হুজ্জাতুল ইসলাম হাসান আবুতোরাবিফার্দ।

শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে পার্স টুডে জানায়, তেহরানের জুমার নামাজের খুতবায় তিনি এই আহ্বান জানান।

আবুতোরাবিফার্দ বলেন, ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনি মুসলিমদের বিজয়ের একমাত্র চাবিকাঠি হচ্ছে সশস্ত্র প্রতিরোধ আন্দোলন। এই আন্দোলনে ফিলিস্তিনি জনগণের পাশে থাকতে হবে মুসলিম উম্মাহকে।

তিনি বলেন, ইসলাম ঐক্য ও সংহতির ধর্ম। অতীতের যেকোনো সময়ের তুলনায় বর্তমানে মুসলিমদের মধ্যে ঐক্য বজায় রাখা বেশি জরুরি হয়ে পড়েছে। তাই ইরান, ইরাক, সিরিয়া, ইয়েমেন, ফিলিস্তিন ও লেবাননসহ সারাবিশ্বের মুসলিমরা দাম্ভিক শক্তিগুলোর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।

এসময় তিনি ইরানের সম্মান ও নিরাপত্তা রক্ষায় সশস্ত্র বাহিনীর অবদানের ভূয়সী প্রশংসা করে বলেন, শত্রুর হুমকি মোকাবিলা করার জন্য ইরানের সশস্ত্র বাহিনীর সক্ষমতা ও শক্তিমত্তা আরও বাড়াতে হবে।

প্রসঙ্গত, গত ২৮ নভেম্বর ইরানে নৌবাহিনী দিবস উদযাপিত হয়েছে। ১৯৮০ সালের এদিনে ইরানের ওপর ইরাকের চাপিয়ে দেয়া যুদ্ধে বিমানবাহিনীর সহায়তায় ইরানের নৌবাহিনী আগ্রাসী ইরাকের বিরুদ্ধে বড় ধরনের বিজয় অর্জন করে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো আরও একটি দেশ
X
Fresh