• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কংগ্রেসে মিথ্যা সাক্ষ্য দিয়েছিলেন ট্রাম্পের সাবেক আইনজীবী

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ নভেম্বর ২০১৮, ০৮:৫৬
ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন বলেছেন, কংগ্রেসের এক শুনানির সময় তিনি মিথ্যা সাক্ষ্য দিয়েছিলেন। বৃহস্পতিবার ম্যানহাটনের একটি আদালতে হাজির হয়ে মিথ্যা সাক্ষ্য দেয়ার দোষ স্বীকার করে নেন কোহেন। তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি বিশ্বস্ততা থেকেই তিনি মিথ্যা সাক্ষ্য দিয়েছিলেন। খবর বিবিসির।

আদালতে কোহেন বলেন, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচনের সময় রাশিয়ায় ট্রাম্পের একটি প্রোপার্টি চুক্তির বিষয়ে কংগ্রেসের শুনানিতে তিনি মিথ্যা বলেছিলেন।

এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, সাজা কমানোর আশায় কৌঁসুলিদের কাছে ‘মিথ্যা’ বলছেন তার সাবেক ডান হাত।

২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার ভূমিকা এবং সেটিতে প্রেসিডেন্ট ট্রাম্পের কোন যোগসাজশ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে রবার্ট মুলারের বিশেষ কাউন্সেল।

ওই নির্বাচনের সময় ট্রাম্পের প্রেমিকা দাবি করা নারীদের মুখ বন্ধ করার জন্য অর্থ দেয়ার মাধ্যমে আর্থিক আইন ভঙ্গের অভিযোগে গত আগস্টে দোষ স্বীকার করে নেন কোহেন।

বৃহস্পতিবার সকালে অপ্রত্যাশিতভাবে ম্যানহাটনের একজন ফেডারেল জজের সামনে হাজির হয়ে ৫২ বছর বয়সী কোহেন কংগ্রেসের কাছে মিথ্যা সাক্ষ্য দেয়ার কথা স্বীকার করেন।

তিনি বলেন, কংগ্রেসের শুনানিতে রাশিয়ার রাজধানী মস্কোয় ট্রাম্প অর্গানাইজেশনের একটি সুউচ্চ ভবন নির্মাণের পরিকল্পনার ব্যাপারে আমি মিথ্যা লিখিত বিবৃতি দিয়েছিলাম।

আদালতে কোহেন বলেন, আমি ‘ইন্ডিভিজুয়েল ১’-র রাজনৈতিক বার্তার সঙ্গে ধারাবাহিকতা ও ‘ইন্ডিভিজুয়েল ১’-র প্রতি বিশ্বস্ততার কারণেই তখন মিথ্যা বিবৃতি দিয়েছিলাম।

এর আগে কোহেন, ‘ইন্ডিভিজুয়েল ১’ হিসেবে প্রেসিডেন্ট ট্রাম্পকে চিহ্নিত করেছিলেন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh