• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সৌদি যুবরাজের সঙ্গে দেখা করবেন না ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ নভেম্বর ২০১৮, ১২:২২
চলতি বছরের শুরুর দিকে ওয়াশিংটনে এক বৈঠাকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান (ছবি: সংগৃহীত)

আর্জেন্টিয়ায় অনুষ্ঠেয় জি-২০ সম্মেলনের সময় সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে আনুষ্ঠানিক কোনও সাক্ষাৎ করবেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এ কথা জানিয়েছেন। খবর পার্সটুড, পলিটিকোর।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি বলেন, আমি জানি জি-২০ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্পের অনেক কর্মসূচি রয়েছে এবং তিনি অনেক বেশি ব্যস্ত থাকবেন। সে কারণে আমার মনে হয় বাড়তি আর কোনও কর্মসূচি হাতে নেয়া সম্ভব হবে না। সাক্ষাৎ হোক বা না হোক, আমি এটা ঘটার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছি না।

সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে যখন সারা বিশ্ব থেকে সৌদি আরবকে সমর্থন না করার জন্য আমেরিকার ওপর চাপ সৃষ্টি হয়েছে তখন হোয়াইট হাউজের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হলো।

ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনও বলেছেন- নেতাসহ জি-২০ সম্মেলনের সময় চীন, জাপান, জার্মানি, আর্জেন্টিনা, ভারত ও দক্ষিণ কোরিয়ার বিশ্বের বিভিন্ন দেশের নেতার সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের বৈঠক রয়েছে।

ওই সম্মেলনে আর্জেন্টিনার প্রেসিডেন্ট মাওরিসিও মাত্রি, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
X
Fresh