• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সৌদিকে সহায়তা না দিলে কঠিন সঙ্কটে পড়বে ইসরায়েল: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ নভেম্বর ২০১৮, ১২:৩৩
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র যে মধ্যপ্রাচ্যে তাদের মিত্র সৌদি আরব ও ইসরায়েলের হাত ছাড়বে না সেটি আরও একবার স্পষ্ট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তিনি বলেছেন, সৌদি আরবের প্রতি মার্কিন সমর্থন-সহায়তা বন্ধ হলে ইসরায়েল কঠিন সঙ্কটের শিকার হবে। খবর পার্সটুডের।

ভিন্ন মতাবলম্বী সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যায় যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের হাত থাকার ব্যাপারে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ'র কাছে জোরালো প্রমাণ থাকার খবরের প্রেক্ষাপটে ট্রাম্প এই মন্তব্য করেছেন।

খাশোগি হত্যায় জড়িত থাকার দায়ে সৌদি সরকারের প্রতি মার্কিন সাহায্য-সহায়তা ও সমর্থন বন্ধের দাবি ঘরে-বাইরে জোরালো হয়ে ওঠার কারণে চাপের মুখে রয়েছে ট্রাম্প প্রশাসন।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গত বৃহস্পতিবার ফ্লোরিডায় একই প্রসঙ্গে সৌদি সরকারের প্রতি তার সরকারের সমর্থনের যুক্তি দেখিয়ে বলেন, সৌদি সরকার আমাদের খুবই শক্তিশালী মিত্র। এই সরকারের অনুপস্থিতিতে ইসরায়েল বড় ধরনের সংকটে পড়বে।

সৌদি সরকার তেলের দাম কমিয়ে রাখছে বলেও তিনি উল্লেখ করেন। সৌদি সরকারের সঙ্গে সুসম্পর্ক হারালেই বিশ্বে অর্থনৈতিক মন্দা দেখা দেবে এবং তেলের দাম ব্যারেল প্রতি ৫০ ডলার করে বেড়ে যাবে। সৌদি সরকার মার্কিন যুক্তরাষ্ট্রে বিপুল অংকের পুঁজি বিনিয়োগ করে রেখেছে বলেও ট্রাম্প উল্লেখ করেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
X
Fresh