• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ওয়াশিং মেশিনের ভেতর চার লাখ ডলার পেল ডাচ পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ নভেম্বর ২০১৮, ১০:১৩

‘অর্থ পাচার’ পরিভাষাটা ডাচ পুলিশের জন্য এ সপ্তাহের চেয়ে এতোটা উপযোগী আর কখনই ছিল না। কেননা এক ব্যক্তির বাড়ি তল্লাশির পর তার ঘরে থাকা একটি ওয়াশিং মেশিনের ড্রামের ভেতর প্রায় চার লাখ ডলার বা তিন কোটি ৩৫ লাখ ৪২ হাজার ২০০ টাকা খুঁজে পেয়েছেন তারা। খবর সিএনএনের।

সোমবারের ওই তল্লাশির সময় বাড়িতে থাকা এক ব্যক্তিকে অর্থ পাচারের অভিযোগে আটক করেছে পুলিশ।

কর্তৃপক্ষ পশ্চিমাঞ্চলীয় আমস্টারডামে অনিবন্ধিত বাসিন্দাদের খুঁজতে গিয়ে অভিযান চালানোর সময় ওই বিপুল পরিমাণ অর্থ খুঁজে পায়।

পুলিশ এক বিবৃতিতে সিএনএনকে জানিয়েছে, পৌরসভা প্রশাসনের তথ্যানুযায়ী ওই ঠিকানায় কেউ বসবাস করেন না। কিন্তু পুলিশ যখন ওই বাড়িতে অভিযান চালায় তখন ওয়াশিং মেশিনের ভেতর থেকে সাড়ে তিন লাখ ইউরো উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, ওই অভিযানের সময় তারা বেশ কয়েকটি মোবাইল ফোন, একটি আগ্নেয়াস্ত্র এবং টাকা গোনার মেশিন জব্দ করেছে। তবে ২৪ বছর বয়সী ওই সন্দেহভাজন ব্যক্তির নাম প্রকাশ করা হয়নি।

ডাচ পুলিশ যে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে, সেখানে একটি ছবিও ছিল। যেখানে দেখা যাচ্ছে, ওই ওয়াশিং মেশিনের ভেতর ২০ ইউরো ও ৫০ ইউরোর বান্ডেল ঠেসে ঢুকিয়ে রাখা হয়েছে।

এক বিবৃতিতে ডাচ পুলিশ জানায়, ‘আবাসন জালিয়াতি, অর্থ পাচার এবং অন্যান্য অপরাধের’ তদন্তের অংশ হিসেবে ওই অভিযান চালানো হয়েছে।

আরও পড়ুন :

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পি কে হালদারের বান্ধবীর জামিন
এস আলমের অর্থ পাচার অনুসন্ধান নিয়ে হাইকোর্টের রুল খারিজ
X
Fresh