• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে মাদরাসার বাইরে বিস্ফোরণে নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ নভেম্বর ২০১৮, ১৪:৩২

পাকিস্তানের উত্তরাঞ্চলীয় হাঙ্গু শহরে একটি মাদরাসার বাইরে বোমার বিস্ফোরণে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩৫ জন। দেশটির সিন্ধু প্রদেশের করাচি শহরে চীনা কনস্যুলেটে জঙ্গি হামলার কয়েক ঘণ্টার ব্যবধানে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের এই শহরে হামলার ঘটনা ঘটলো। খবর জিও টিভি, রাশিয়াটুডের।

নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে, শুক্রবার হাঙ্গুর লোয়ার ওরাকজাই এলাকার একটি বাজারে ওই বোমার বিস্ফোরণে ২৫ জন নিহত এবং কয়েক ডজন ব্যক্তি আহত হয়েছেন।

তবে ওই হামলায় ঠিক কতজন নিহত হয়েছেন সেটি নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। বার্তা সংস্থা রয়টার্স বলছে, ওরাকজাই জেলার জনাকীর্ণ উন্মুক্ত বাজারে ওই বোমার বিস্ফোরণ ঘটানো হলে আটজন নিহত এবং ২০ জনের বেশি আহত হয়েছেন। তবে বার্তা সংস্থা এপি বলছে, ওই হামলায় ১২ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অর্ধশতাধিক।

কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তারা বলছে, ওই এলাকা ঘিরে রাখা হয়েছে এবং ঘটনার তদন্ত করা হচ্ছে।

এর আগে আজ শুক্রবার সকালের দিকে পাকিস্তানের বৃহত্তম শহর করাচিতে চীনা কনস্যুলেটে হামলা চালায় বিচ্ছিন্নতাবাদীরা। বেলুচিস্তান লিবারেশন আর্মির জঙ্গিদের চালানো হয় হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ চারজন নিহত হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলার চাঁদা নিয়ে বিরোধ, মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা
পুকুরে ডুবে মাদরাসাছাত্রের মৃত্যু
নিখোঁজের ৫ দিন পর সেপটিক ট্যাংক থেকে মাদরাসা ছাত্রের লাশ উদ্ধার
মাদরাসা বোর্ডের নতুন চেয়ারম্যান মুহাম্মদ শাহ আলমগীর
X
Fresh