• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মৃত মালিকের জন্য ৮০ দিন ধরে অপেক্ষা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ নভেম্বর ২০১৮, ১৫:৪৯
ভিডিও থেকে স্ক্রিনশট নেয়া

কুকুরের প্রভুভক্তি নিয়ে অনেক গল্প প্রচলিত আছে। চীনের এক কুকুর আবারও সেই নজির স্থাপন করলো। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি এক কুকুরের ভিডিও সবাইকে রীতিমতো নাড়া দিয়ে গেছে।

ওই ভিডিওতে দেখা গেছে, ইনার মঙ্গোলিয়ায় হোহট রোডের মাঝখানে একটি কুকুর অপেক্ষা করছে। ৮০ দিন আগে ঠিক এখানেই তার মালিকের মৃত্যু হয়েছিল। আর মালিকের শোকে ওই স্থানে বসে রয়েছে কুকুরটি।

চীনের জনপ্রিয় মাইক্রোব্লগ সিনা ওয়েইবোয় কুকুরটির অপেক্ষায় থাকার ওই ভিডিও প্রকাশ পেয়েছে। ভিডিওটি প্রকাশ পাওয়ার পর তা লাখ লাখ মানুষ দেখেছে।

চীনের পিয়ার ভিডিও ওয়েবসাইট জানিয়েছে, ২১ আগস্ট মালিকের মৃত্যুর পর থেকে কুকুরটিকে প্রতিদিনই ওই রাস্তায় দেখা গেছে।

একজন ট্যাক্সি চালক বলেছেন, কেউ সাহায্য করতে এগিয়ে গেলেই কুকুরটি পালিয়ে যেত। তিনি বলেন, অনেক সময় গাড়িচালকরা কুকুরটিকে খাবার দেয়। কিন্তু আমরা কেউ গাড়ি থেকে বের হলেই কুকরটি চলে যায়।

তিনি আরও বলেন, মালিকের সঙ্গে কুকুরটির বন্ধন ছিল খুবই গভীর। সে মারা যাওয়ার পর কুকুরটি অতন্দ্র প্রহরীর মতোই অপেক্ষায় থেকেছে। প্রতিদিনই সে রাস্তায় থেকেছে। আমি সবসময়ই এটিকে দেখি।

গত ১০ নভেম্বর কুকুরের ওই ভিডিওটি ধারণ করা হয়। এরপরই সেটি সিনা ওয়েইবোতে শেয়ার করা হয়।

উল্লেখ্য, কুকুরের এমন প্রভুভক্তির নজির এটিই প্রথম নয়। চীনেই এমন ভুরি ভুরি ঘটনা রয়েছে। এর আগে এক ভিডিওতে দেখা যায়, এক কুকুর প্রতিদিন রুটিনমাফিক তার মালিকের বাড়ি ফেরার জন্য ঘণ্টার পর ঘণ্টার অপেক্ষা করছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের মাঠে কুকুরকে লাথি মারায় ক্ষুব্ধ বরুণ (ভিডিও)
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
জিম্মি জাহাজে সামরিক অভিযান চায় না মালিকপক্ষ
হারের অপেক্ষা নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ
X
Fresh