logo
  • ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

সিএনএন’র রিপোর্টারের পাস ফিরিয়ে দিলো হোয়াইট হাউজ

আন্তর্জাতিক ডেস্ক
|  ২০ নভেম্বর ২০১৮, ০৯:৫৮ | আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ১০:০৯

মার্কিন গণমাধ্যম সিএনএন-র রিপোর্টার জিম আকোস্টার প্রেস পাস ফিরিয়ে দিয়েছে হোয়াইট হাউজ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এক প্রেস কনফারেন্সে বদানুবাদের দুই সপ্তাহের কম সময়ের মধ্যে তার প্রেস পাস ফিরিয়ে দেয়া হলো। খবর বিবিসির।

জিম আকোস্টার প্রেস পাস পুনর্বহাল করতে একজন মার্কিন বিচারক নির্দেশ দেয়ার পর ট্রাম্প প্রশাসন এমন পদক্ষেপ নিলো।

সোমবার আকোস্টার প্রেস পাস ফিরিয়ে দেয়ার সিদ্ধান্ত ঘোষণার সময় ‘ভবিষ্যৎ প্রেস কনফারেন্সের কিছু নিয়মনীতিও’ জারি করেছে হোয়াইট হাউজ। এগুলোর মধ্যে হচ্ছে- একজন সাংবাদিক কেবল একটিই প্রশ্ন করতে পারবেন।

আকোস্টাকে লিখা চিঠিতে বলা হয়েছে, ‘প্রেসিডেন্ট বা হোয়াইট হাউজের অন্য কর্মকর্তাদের অনুমতিক্রমে’ সাংবাদিকরা ফলো-আপ প্রশ্ন করতে পারবেন।

ওই চিঠি আরও সতর্ক করে বলা হয়েছে, আকোস্টা যদি নতুন নিয়ম না মানেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প হুমকি দিয়ে বলেন, সাংবাদিকরা যদি ‘শালীনতা’ না মানেন তাহলে তিনি ভবিষ্যৎ প্রেস ব্রিফিং ছেড়ে চলে যাবেন।

এদিকে নিজের প্রেস পাস ফিরে পাওয়ার প্রতিক্রিয়ায় আকোস্টা বলেন, তিনি হোয়াইট হাউজে ফেরার জন্য মুখিয়ে আছেন।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্পকে একটি ফলো-আপ প্রশ্ন করার সময় তার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার চেষ্টা করেন হোয়াইট হাউজের একজন ইন্টার্ন। সেসময়ের ঘটনায় আকোস্টাকে ‘অভদ্র, বাজে লোক’ বলে বর্ণনা করেন ট্রাম্প। একইসঙ্গে তার হোয়াইট হাউজের প্রেস পাসও বাতিল করা হয়। পরে সিএনএন এ ঘটনায় মামলা করে।

আরও পড়ুন : 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়