• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাশের যাত্রী মোটা হওয়ায় ব্রিটিশ এয়ারওয়েজের বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ নভেম্বর ২০১৮, ২১:৫৮
ফাইল ফটো

পাশের যাত্রী মোটা হওয়ায় ব্রিটিশ এয়ারওয়েজের বিরুদ্ধে মামলা করেছেন স্টেফেন প্রোসার নামের এক ব্যক্তি। শুক্রবার যুক্তরাজ্যের পোন্টিপ্রিড কাউন্টি আদালতে তিনি মামলা করেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন।

প্রেস অ্যাসোসিয়েশনের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, সাউথ ওয়েলসের পেনিগ্রেইগের বাসিন্দা প্রোসার আদালতকে জানান যে, ব্রিটিশ এয়ারওয়েজের ‘বোয়িং ৭৭৭’ বিমানে ১২ ঘণ্টার এই ফ্লাইটের পুরো সময় মোটা লোকটি পাশে থাকলে তিনি আহত হতে পারেন বলে বিমানটির কেবিন ক্রুকে সতর্ক করেছিলেন। কিন্তু কোনও কাজ হয়নি।

তিনি জানান, তার পাশের যাত্রীর উচ্চতা ছিল ছয় ফুট চার ইঞ্চির চেয়ে বেশি। তার ওজন ৩০০ পাউন্ডের চেয়ে বেশি হবে। অনেকটা নিউজিল্যান্ডের রাগবি খেলোয়াড় জোনাহ লোমুর মতো। তিনি তার সিটের পাশাপাশি আমার সিটেরও অনেকাংশ দখল করে নেন।

পাঁচ ফুট তিন ইঞ্চি উচ্চতার অধিকারী প্রোসার বলেন, আমি সিটে বসার কিছুক্ষণের মধ্যে বুঝতে পেরেছিলাম যে তার পাশে বসলে আমার সমস্যা হতে পারে। হয়েছিলও তাই। পরবর্তীতে আমাকে স্নায়বিক সমস্যা এবং পেলভিক ইনজুরিতে(তলপেটের ব্যথা) ভুগতে হয়।

অবশ্য ৫১ বছর বয়সী প্রোসার স্বীকার করেন, কেবিন ক্রুকে তিনি অভিযোগ করলে তাকে জানানো হয় যে, আর কোনও সিট খালি নেই।

আদালত তার কাছে জানতে চান যে তিনি পাশের যাত্রীকে এই বিষয়ে কিছু বলেছিলেন কিনা। তিনি বলেন, আমি তার সঙ্গে ঝামেলায় জড়াতে চাইনি। তাছাড়া তাকে অনেকটা লাজুক মনে হচ্ছিল আমার।

প্রোসারের অভিযোগ সম্পর্কে ব্রিটিশ এয়ারওয়েজের প্রতিনিধি টিমোথি স্যালিসবারি বলেন, পুরো পরিস্থিতি সম্পর্কে তিনি অনেকটা বাড়িয়ে বলেছেন। পাশের যাত্রীকে রাগবি খেলোয়াড় জোনাহ লোমুর সঙ্গে তুলনা করাও বাড়াবাড়ির মধ্যেই পড়ে।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইভীর বিরুদ্ধে মামলার হুমকি হেফাজত নেতার 
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি
X
Fresh