• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

খাশোগি হত্যায় পাঁচ সৌদি কর্মকর্তার ফাঁসি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ নভেম্বর ২০১৮, ১৮:৫৬

সাংবাদিক জামাল খাশোগি হত্যায় পাঁচ কর্মকর্তার ফাঁসির আদেশ দিয়েছে সৌদি আরব। তবে এই হত্যাকাণ্ডের সাথে দেশটির ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কোনও সম্পৃক্ততা নেই বলে জানিয়েছে সংশ্লিষ্ট আইনজীবী।

এএফপির প্রতিবেদনে বলা হয়, খাশোগি হত্যা ইস্যুতে সৌদির ওপর ক্রমবর্ধমান বৈশ্বিক চাপের কারণে দোষী পাঁচজনের ফাঁসির আদেশ দেয়া হলো। খাশোগি ওয়াশিংটন পোস্টের কলামিস্ট ছিলেন।

বিয়ের জন্য কাগজপত্র সংগ্রহ করতে ২ অক্টোবর তুরস্কে অবস্থিত সৌদি কনস্যুলেটে যান জামাল খাশোগি। এরপর সেখান থেকে আর বের হননি তিনি।

এ সম্পর্কে সৌদি আরবের সরকারি আইনজীবী অফিসের এক মুখপাত্র বলেন, হত্যার পর খাশোগির দেহ টুকরো টুকরো করা হয়। এরপর কনস্যুলেটের বাইরে থাকা এজেন্টের হাতে সেগুলো তুলে দেয়া হয়।

তবে হত্যার সাথে দেশটির ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কোনও সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন ওই মুখপাত্র।

শুরুর দিকে খাশোগি নিখোঁজ সম্পর্কে কিছু জানেনা বলে দাবি করে সৌদি আরব। তীব্র চাপে পড়ে শেষ পর্যন্ত হত্যার বিষয়টি স্বীকার করে তারা। এরপরই ঘটনার সাথে ঘুরে-ফিরে আসছে মোহাম্মদ বিন সালমানের নাম।

অবশ্য খুনের বিষয়টি স্বীকার করলেও এর সাথে বিন সালমানের কোনও সম্পৃক্ততা নেই বলে জানিয়ে আসছে সৌদি আরব। এদিকে খাশোগি হত্যা ইস্যুটির আরও ভালো তদন্তের দাবি করেছেন বিভিন্ন সংস্থা।

আরও পড়ুন :

ডি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন
X
Fresh