• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পদত্যাগ করলেন ব্রেক্সিট সেক্রেটারি ডমিনিক রাব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ নভেম্বর ২০১৮, ১৭:৩৬

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে করা যুক্তরাজ্যের ব্রেক্সিট চুক্তির খসড়াকে নীতিগতভাবে সমর্থন করতে না পারায় পদত্যাগ করেছেন ব্রেক্সিট সেক্রেটারি ডোমিনিক রাব।

বৃহস্পতিবার প্রকাশিত এক প্রতিবেদনে তার পদত্যাগপত্রের বরাত দিয়ে এই তথ্য জানায় যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি।

পদত্যাগপত্রে রাব জানান, নর্দার্ন আয়ারল্যান্ডের জন্য প্রস্তাবিত এই রেগুলেটরি যুক্তরাজ্যের অখণ্ডতার জন্য হুমকি স্বরূপ হওয়ায় এটা সমর্থন করতে পারছেন না তিনি। রাব বলেন, গত নির্বাচনের ইশতেহারে আমরা যে প্রতিশ্রুতিগুলো দিয়েছিলাম, সেগুলোর সঙ্গে এর শর্তগুলো মেলাতে পারছি না।

এর আগে, পাঁচ ঘণ্টার মিটিং বুধবার সন্ধ্যায় থেরেসা মে ইইউ-এর সঙ্গে করা যুক্তরাজ্যের ব্রেক্সিট চুক্তির পক্ষে তার মন্ত্রিসভার সমর্থনের বিষয়টি নিশ্চিত করেন। কিন্তু কিছু মন্ত্রী এর বিপক্ষে কথা বলেন।

বিবিসির প্রতিনিধি নর্মান স্মিথ বলেন, রাব মন্ত্রিসভার অন্য সদস্যদেরকেও পদত্যাগ করার জন্য চাপ সৃষ্টি করেন। এদিকে মে’র সঙ্গে একমত হতে পারছেন না বলে বৃহস্পতিবার পদত্যাগ করেন মিনিস্টার অব স্টেট ফর নর্দার্ন আয়ারল্যান্ড শাইলেস ভারা।

জানা গেছে, মে’র ব্রেক্সিট পরিকল্পনার প্রতিবাদ করায় ডেভিড ডেভিসকে সরিয়ে তার স্থলাভিষিক্ত করা হয় রাবকে। ব্রেক্সিট চুক্তির খসড়া প্রস্তুতের সঙ্গে শুরু থেকেই ঘনিষ্টভাবে জড়িত ছিলেন তিনি।

আরও পড়ুন :

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেরিট স্কলারশিপ নিয়ে পড়ুন যুক্তরাজ্যে, পাবেন ৫০০০ পাউন্ড
উত্তপ্ত পরিস্থিতিতে ইসরায়েলকে যে পরামর্শ দিল যুক্তরাজ্য
অভিবাসন প্রত্যাশীদের যে দুঃসংবাদ দিল যুক্তরাজ্য
পদত্যাগের হুমকি দিলেন এমপি ওদুদ
X
Fresh