• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেলানিয়ার সঙ্গে ঝগড়া করায় হোয়াইট হাউজ ছাড়তে হলো নারী কর্মীকে

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ নভেম্বর ২০১৮, ১১:১২
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে ঝগড়া করায় হোয়াইট হাউজ ছাড়তে হলো ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার মিরা রিচারডেলের।

স্থানীয় সময় বুধবার হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেন বলে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি।

তিনি বলেন, মিরা রিচারডেল হোয়াইট হাউজ ছেড়েছেন। তবে প্রেসিডেন্টের প্রতি তার সহায়তা অব্যাহত থাকবে। প্রশাসনে নতুন একটি ভূমিকায় দেখা যাবে তাকে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের পশ্চিম শাখায় পরিবর্তন আনার কথা ভাবছেন- যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলোতে এমন খবর প্রকাশিত হওয়ার মধ্যেই মিরা রিচারডেলের অপসারণের বিষয়টি সামনে এলো।

হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলি বা ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি কির্স্টজেন নিয়েলসেন’কে অপসারণ করা হতে পারে বলে বিভিন্ন খবরে বলা হয়।

গত সপ্তাহে মেলানিয়া বলেছিলেন, হোয়াইট হাউজের কাজ করার যোগ্যতা নেই মিরা রিচারডেলের।

এর আগে গত অক্টোবরে আফ্রিকা সফরের সময় তাদের মধ্যে ঝগড়া হয়। যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলো খবর অনুসারে, প্লেনে বসা নিয়ে মেলানিয়া এবং মিরা রিচারডেলের মধ্যে ঝগড়া হয়।

তখন এবিসি কে দেয়া এক বিরল সাক্ষাৎকারে মেলানিয়া জানান, হোয়াইট হাউজের অনেককে তিনি বিশ্বাস করেন না। তার মতামত ও পরামর্শের ভিত্তিতে প্রেসিডেন্ট কাজ করেন বলেও উল্লেখ করেন তিনি।

এরপর ওয়াল স্ট্রিট জার্নাল এর খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি ও তার সমর্থনকারীদের বিশ্বাস যে ট্রাম্প ও কর্মীদের নিয়ে রচিত নেতিবাচক গল্পগুলোর পেছনে আছেন মিরা রিচারডেল।

যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অব ডিফেন্স জেমস ম্যাটিসের সঙ্গে বিভিন্ন বিষয়ে বেশ কয়েকবার মিরা রিচারডেলের ঝামেলা হয় বলেও উল্লেখ করা হয় গণমাধ্যমটির খবরে।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
স্বামীর সঙ্গে মুড়ি খাওয়া নিয়ে ঝগড়া, গৃহবধূর আত্মহত্যা
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh