• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৪১৯ কোটি টাকায় বিক্রি এই গোলাপী হীরকখণ্ডটি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ নভেম্বর ২০১৮, ২২:২৬

গোলাপী হীরকখণ্ড সাধারণত খুব বেশি পাওয়া যায় না। এই হীরকখণ্ডটি একে তো গোলাপী, তার ওপর আকারে অনেক বড়। এ কারণেই ক্যারেটপ্রতি হিসাবে রেকর্ড পরিমাণ অর্থে বিক্রি হয়েছে এটি।

বিশ্বরেকর্ড করা এই হীরার খণ্ডটির নাম ছিল ‘পিংক লেগাসি’। তবে আমেরিকান ব্র্যান্ড হ্যারি উইন্টসন এটা কিনে নেয়ার পর নাম কিছুটা পরিবর্তন করা হবে। ব্র্যান্ডের নাম অনুসারে হীরাটির নাম রাখা হবে ‘উইন্টসন পিংক লেগাসি’।

সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার সুইজারল্যান্ডের জেনেভায় ক্রিস্টি নিলাম হাউসে ৫ কোটি ডলারে বিক্রি হয়েছে এই হীরকখণ্ড যার বাংলাদেশি বাজারমূল্য প্রায় ৪১৯ কোটি ৩২ লাখ ৫০ হাজার টাকা।

জানা গেছে, এটা কিনতে নিলামে ৫ মিনিট ধরে দর-দাম করে ক্রেতারা। শেষ পর্যন্ত এটা নিজের করে নেয় যুক্তরাষ্ট্রের বিলাসী ব্র্যান্ড হ্যারি উইন্টসন। উইন্টসন পিংক লেগাসি ১৮.৯৬ ক্যারেটের।

বিশ্বরেকর্ড গড়া এই হীরকখণ্ডটি সম্পর্কে নিলাম প্রতিষ্ঠান ক্রিস্টি ইন্টারন্যাশনালের জুয়েলারি বিভাগের প্রধান রাহুল কাদাকিয়া বলেন, আপনাকে প্রথমেই মানতে হবে এটা বিশেষ ধরনের ডায়মন্ড। রঙ ও আকারের দিক থেকে গোলাপী হীরার সবচেয়ে ভালো এবং সুন্দর উদাহরণ এটা। রেকর্ড পরিমাণ দাম থেকেই এটা বুঝা যায়।

এর আগে ২০১৭ সালের এপ্রিলে ৫৯.৬ ক্যারেটের একটি হীরা ৭ কোটি ১২ লাখ ডলার বা প্রায় ৬০০ কোটি টাকায় বিক্রি হয়। পিংক লেগাসির আগে ক্যারেটপ্রতি সবচেয়ে বেশি অর্থে বিক্রি হওয়ার রেকর্ড ছিল ‘পিংক স্টার’ নামের ওই হীরার।

আরও পড়ুন :

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র তাপদাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা রেকর্ড ৪২.২
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh