• ঢাকা রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৬

অস্ট্রেলিয়ায় দুই পুলিশকে বাঁচিয়ে টাকার বন্যায় ভাসছেন গৃহহীন ‘ট্রলি ম্যান’

আন্তর্জাতিক ডেস্ক
|  ১২ নভেম্বর ২০১৮, ১৭:৫৩ | আপডেট : ১২ নভেম্বর ২০১৮, ১৮:০৩
ছবি: বিবিসি

অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরের একটি ব্যস্ত সড়ক সংলগ্ন এক ক্যাফের মালিককে নিহত এবং আরও দুজনকে আহত করার পর হাসান খালিফ আলি নামের এক ব্যক্তি ছুরি নিয়ে দুই পুলিশ কর্মকর্তার ওপর হামলা করেন।

এসময় মাইকেল রজার্স নামের এক ব্যক্তি একটি শপিং ট্রলি নিয়ে এই হামলাকারীর দিকে ছুড়ে পুলিশ কর্মকর্তাদের বাঁচান। এসময় তিনি একটি জ্বলন্ত গাড়ি থেকে মাত্র কয়েক মিটার দূরে দাঁড়িয়ে ছিলেন বলে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি।

পরে এই বিষয়ে রজার্স অস্ট্রেলিয়ান গণমাধ্যম ‘সেভেন নিউজ’কে বলেন, আমি ট্রলিটি বরাবর হামলাকারীর দিকে ছুড়েছিলাম। পরে আমি তাকে ধরে ফেলি। যদিও আমি তাকে নিরস্ত করতে পারছিলাম না।

পরে হাসান খালিফ আলিকে গুলি করে পুলিশ এবং তিনি হাসপাতালে মারা যান। গত শুক্রবার মেলবোর্ন শহরের বোর্ক স্ট্রিটে ঘটা এই ঘটনার ফুটেজ দ্রুতই অনলাইনে ছড়িয়ে পড়ে। এতে দুই পুলিশকে বাঁচাতে রজার্সের প্রাণপণ প্রচেষ্টার বিষয়টি ধরা পড়ে এবং তিনি হিরো বনে যান।

এরপর গৃহহীন রজার্সকে সহযোগিতা করার জন্য অর্থ সংগ্রহ করতে ‘গোফান্ডমি’ নামের একটি ফেসবুক পেজ খোলেন মেলবোর্ন হোমলেস কালেক্টিভ নামের একটি দাতব্য সংগঠনের প্রতিষ্ঠাতা ডোনা স্টোলজেনবার্গ। তিনি রয়টার্সকে বলেন, রজার্স এটার যোগ্য।

রজার্সকে সহযোগিতা করতে ইতোমধ্যে তিন হাজার ৩৮৮ জন অর্থ দান করেন। সবমিলিয়ে তার জন্য এক লাখ অস্ট্রেলিয়ান ডলার অনুদান পাওয়া গেছে। ফেসবুকে পেজটি ১১ হাজার বার শেয়ার করা হয়। স্টোলজেনবার্গের দাতব্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে রজার্সকে বাড়ি এবং মানসিক সমর্থন দেয়া হবে।

এদিকে, ভিক্টোরিয়া পুলিশের প্রধান কমিশনার গ্রাহাম অ্যাশটন বলেন, শুক্রবারের ঘটনাটি সন্ত্রাসী হামলা বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন :

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়