• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৯

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ নভেম্বর ২০১৮, ১৯:৩৩
ছবি: রয়টার্স

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর সাহাফি হোটেল সংলগ্ন এলাকায় গতকাল শুক্রবার তিনটি আত্মঘাতী বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৯ হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

শনিবার স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মেদ হুসেইনের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের রয়টার্স নিউজ এজেন্সি। এর আগে ১৭জনের মৃত্যুর কথা জানানো হয় পুলিশের পক্ষ থেকে।

মোহাম্মেদ হুসেইন রয়টার্সকে বলেন, গতকালের বোমা বিস্ফোরণের ঘটনাগুলোতে ৩৯ বেসামরিক নাগরিক নিহত এবং আরও ৪০ জন আহত হয়েছেন বলে আমরা নিশ্চিত হয়েছি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে কারণ এখনও অনেকে নিখোঁজ।

শুক্রবার বিকেলে সোমালি পুলিশ ফোর্সের ক্রিমিনাল ইনভেস্টিগেশনস ডিপার্টমেন্ট (সিআইডি) সংলগ্ন সড়কে অবস্থিত সাহাফি হোটেল সংলগ্ন এলাকায় প্রথমে দুটি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরিত হয়। এরপর হোটেলটির নিরাপত্তাকর্মীরা এবং সিআইডি’র কর্মকর্তারা গুলি ছোড়ে।

তৃতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে স্থানীয়ভাবে ‘টুক টুক’ নামে পরিচিত একধরনের ৩ চাকার গাড়িতে। হোটেলের পাশাপাশি পাশের একটি ব্যস্ত শহর এই বিস্ফোরণের শিকার হয়। আল-কায়েদার সঙ্গে সম্পৃক্ত স্থানীয় জঙ্গি গোষ্ঠী আল শাবাব এই হামলার দায় স্বীকার করেছে।

সোমালিয়ার শাসক মোহাম্মেদ সিয়াদ বারি ১৯৯০ সালে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে দেশটিতে সহিংসতা ও অনাচারের পরিমাণ বেড়েই চলেছে।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসচাপায় বাবা-ছেলে নিহত, হাসপাতালে মা 
সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
পটিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩
X
Fresh