• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের সঙ্গে তর্ক করায় সিএনএন প্রতিনিধির প্রেস পাস বাতিল

আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ নভেম্বর ২০১৮, ১৪:৫২
ছবি: এপি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তর্ক করায় দেশটির গণমাধ্যম সিএনএন এর প্রতিনিধি জিম আকস্টার প্রেস পাস বাতিল করেছে হোয়াইট হাউজ।

স্থানীয় সময় বুধবার তার প্রেস পাস বাতিল করা হয় বলে জানিয়েছে দেশটির নিউজ এজেন্সি অ্যাসোসিয়েটেড প্রেস(এপি)।

এদিন অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সিএনএনের পক্ষ থেকে অভিবাসীদের বিষয়ে ট্রাম্পের কাছে প্রশ্ন করা হয়। ওই প্রশ্ন থেকেই ঘটনার সূত্রপাত।

আকস্টা এরপর আরেকটি প্রশ্ন করতে গেলে ট্রাম্প বলেন, যথেষ্ট হয়েছে। তখন তার হাত থেকে মাইক্রোফোনটি নিতে যান হোয়াইট হাউজের একজন নারী সহায়তাকর্মী। কিন্তু আকস্টা তার হাত সরিয়ে দেন। তিনি তাকে বলেন, আমাকে ক্ষমা করুন, ম্যাম।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে সহায়তাকর্মী হিসেবে একজন তরুণীর কাজে বাধা দেয়া এবং তার দিকে হাত বাড়ানোর অভিযোগে অভিযুক্ত করেছেন সিএনএন’র এই প্রতিনিধিকে। তিনি বলেন, এটা একেবারে অগ্রহণযোগ্য।

এই অভিযোগ অস্বীকার করে আকস্টা টুইট বার্তায় বলেছেন, স্যান্ডার্সের বিবৃতিতে আমার বিরুদ্ধে নারী সহায়তাকর্মীর দিকে হাত বাড়ানোর যে অভিযোগ করা হয়েছে, তা মিথ্যা।

এদিন সিএনএন’র পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, আকস্টার প্রশ্নের জবাবে তার প্রেস পাস বাতিল করেছে হোয়াইট হাউজ। এছাড়া তার কৃতকর্ম সম্পর্কে স্যান্ডার্স মিথ্যা বলেছেন বলেও অভিযোগ করা হয় এই বিবৃতিতে।

সিএনএন জানায়, (স্যান্ডার্স) মিথ্যা অভিযোগ করেছেন এবং এমন ঘটনা উল্লেখ করেছেন, যা ঘটেনি। এই নজিরবিহীন সিদ্ধান্ত আমাদের গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ। জিম আকস্টার প্রতি আমাদের পূর্ণ সমর্থন আছে।

কে/এসআর

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
যুক্তরাষ্ট্র থেকে আরও ১৩০ কোটি ডলারের অস্ত্র কিনছে ইসরায়েল
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
X
Fresh