• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

গুজরাটে সচিবালয়ে ঘুরে বেড়াচ্ছে চিতাবাঘ!

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ নভেম্বর ২০১৮, ১৪:৩৫

দিনের বেলা এই চত্বরে দাপিয়ে বেড়ান রাজনীতি-প্রশাসনের ‘বাঘ-সিংহরা’। তাদের অনেকের দাপটেই বাঘে-গরুতে এক ঘাটে জল খায়। এই ভবন থেকেই নিয়ন্ত্রিত হয় পুরো রাজ্যের প্রশাসনিক কার্যকলাপ। আর সেই ভবনেই কি না হানা দিলো চিতাবাঘ। তার জেরে সোমবার ভোরে গুজরাটের গান্ধীনগরের প্রশাসনিক সদর দপ্তরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর আনন্দবাজারের।

সিসিটিভিতে ধরা পড়েছে চিতাবাঘের ছবি। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সেই ভিডিও দেখে আঁতকে উঠেছেন অনেক মন্ত্রী-আমলারাও। চিতার খোঁজে তল্লাশি শুরু করেন বন দপ্তরের কর্মীরা। পুরো এলাকায় খোঁজাখুঁজি চলছে। পরে খাঁচাও পাতা হয়। সেই খাঁচাতেই বিকেলের দিকে ধরা পড়ে চিতাবাঘটি। তারপর কর্মী ও নেতা-মন্ত্রীদের ভিতরে ঢোকার অনুমতি দেয় বন দপ্তর।

রোববার রাতের ডিউটি প্রায় শেষ করেই ফেলেছিলেন নিরাপত্তা কর্মীরা। আচমকাই সিসিটিভির পর্দায় চোখ রেখে চমকে উঠেছিলেন তাদেরই এক জন। সচিবালয় চত্বরের ভেতরেই অবলীলায় ঘুরে বেড়াচ্ছে একটি শ্বাপদ। কখনও লনে দুলকি চালে ঘুরে বেড়াচ্ছে, তো কখনও গ্রিলের ব্যারিকেডের নিচের ফাঁক দিয়ে ঢুকে পড়ছে অন্যদিকে। সঙ্গে সঙ্গে ওই নিরাপত্তা কর্মী বাকিদের ডেকে নেন। তারা সবাই ঘরে ঢুকে পড়ে বন দপ্তরে খবর পাঠান।

খবর পেয়ে বন দপ্তরের উচ্চ পদস্থ কর্মকর্তারাও ঘটনাস্থলে ছুটে আসেন। কিন্তু ততক্ষণে চিতাবাঘটি গা ঢাকা দিয়েছে। বন দপ্তরের কর্মীরা পুরো বিধানসভা চত্বরে চিরুনি তল্লাশি চালায়। সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে বন দপ্তরের কর্মীরা জানান, সম্ভবত খাবারের খোঁজেই লোকালয়ে চলে এসেছিল চিতাবাঘটি।

হাই প্রোফাইল এলাকা এবং শহরের প্রাণকেন্দ্রে চিতাবাঘ ঢুকে পড়ায় ঘুম ছুটে যায় পুলিশেরও। তারা পুরো এলাকা ঘিরে ফেলেন। আর বন দপ্তর পুরো বিধানসভা চত্বর নিরাপদ ঘোষণা না করা পর্যন্ত কাউকে ভেতরে ঢুকতে দেয়া হবে না বলেও ঘোষণা দেয় তারা। পরে বিকেলের দিকে চিতাবাঘটি ধরা পড়ার পর আতঙ্কের অবসান হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাঘাইছড়িতে পিকআপ উল্টে নারী নিহত
বাঘাইছড়িতে ফুলবিজু উৎসবের শুরু
বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে
শেষ ওভারে নাটকীয় জয় পাঞ্জাবের
X
Fresh