• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শুক্রবার ছাড়া তাজমহলে নামাজ পড়া যাবে না

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ নভেম্বর ২০১৮, ১৯:০৫
ছবি: সংগৃহীত

তাজমহলের ভেতরের মসজিদে শুক্রবার ছাড়া নামাজ যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছে ভারতের প্রত্নতাত্ত্বিক জরিপ বিভাগ(এএসআই)। এমনকি এদিন ছাড়া তাজমহলে আসতে পারবে না মসজিদটির ইমাম ও কর্মীরা।

সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে একথা জানিয়েছে ভারতীয় গণমাধ্যম জিনিউজ।

এএসআই’র মতে, তাজমলের নিরাপত্তার স্বার্থে মসজিদটিতে বিদেশিরা শুক্রবারের নামাজ পড়তে পারবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছিল স্থানীয় প্রশাসন। গত জুলাইয়ে জারি করা এই নিষেধাজ্ঞা বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের রায়ই বাস্তবায়ন করা হচ্ছে।

এর আগে, শুক্রবার স্থানীয়রা টিকিট ছাড়াই তাজমহলে ঢুকতে পারতো। তাই শুক্রবারের নামাজ পড়তে পারতো মসজিদটিতে। তবে নামাজ অবশ্যই দুপুর ২টার মধ্যে শেষ করতে হতো। এছাড়া সপ্তাহের অন্যান্য দিন টিকিট কেটে তাজমহল পরিদর্শনে আসা পর্যটকরা এখানে নামাজ পড়তে পারতেন।

তাজমহলের ভেতরের এই মসজিদে কয়েক পুরুষ ধরে নমাজ পড়াচ্ছে ইমাম সৈয়দ সাদিক আলির পরিবার। সৈয়দ সাদিক আলি বলেন, কয়েক বছর ধরে এখানে নমাজ পড়া হয়। এই নিষেধাজ্ঞা জারির যৌক্তিক কোনও কারণ নেই। উত্তরপ্রদেশ ও কেন্দ্রীয় সরকার মুসলিমবিরোধী বলেও অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য, গত রোববার মসজিদটির ওজুখানা বন্ধ করে দেয়া হয়। এতে কিছু মুসল্লি হতাশ হয়ে ফিরে যান। এছাড়া বেশকিছু মুসল্লিকে তাজমহলের বাইরে নামাজ পড়তে দেখা যায়।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
X
Fresh