• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘কিছু মুসলিম দেশ ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে’

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ নভেম্বর ২০১৮, ১৫:৩৯
ইসমাইল রেদোয়ান

ইসরায়েলের সঙ্গে মুসলিম দেশগুলোর সম্পর্ক স্থাপন করার অর্থ হবে ফিলিস্তিনি শহীদদের রক্তের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা। এমন হুঁশিয়ারিই উচ্চারণ করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন-হামাস। খবর পার্সটুডের।

হামাসের কেন্দ্রীয় কমিটির সদস্য ইসমাইল রেদোয়ান, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার প্রচেষ্টার বিরোধিতা করতে আরব ও মুসলিম দেশগুলোর জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি আরও বলেন, সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ ফিলিস্তিন বিরোধী একটি ষড়যন্ত্র যা সফল হবে না।

রেদোয়ান বলেন, ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার আদায়ের ক্ষেত্রে প্রতিরোধ আন্দোলনগুলো সম্মুখ সারিতে থেকে যুদ্ধ করছে।

গাজা উপত্যকায় তৎপর ফিলিস্তিনি সংগঠনগুলো এক বিবৃতিতে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের লক্ষ্যে মধ্যপ্রাচ্যের কোনও কোনও আরব দেশ যে প্রচেষ্টা চালাচ্ছে তার তীব্র নিন্দা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, কুদস দখলদার শক্তি ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করা হলে তা হবে ফিলিস্তিনি শহীদদের রক্তের সঙ্গে প্রতারণা করা।

সাম্প্রতিক সময়ে মধ্যপ্রাচ্যের কয়েকটি আরব দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টা করছে এবং এসব দেশের শীর্ষে রয়েছে সৌদি আরব। এমন সময় এ প্রচেষ্টা চলছে যখন ১৯৬৭ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সময়ে দখলদার ইসরায়েলি সরকার অন্তত ৪২ হাজার ফিলিস্তিনিকে হত্যা এবং আরও কয়েক লাখ মানুষকে আহত করেছে। এছাড়া মুসলমানদের প্রথম কিবলা মসজিদুল আকসা দখল করে রেখেছে তেল আবিব।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
‘দেশকে ভালোবাসতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে’ 
X
Fresh