• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দুটির বেশি সন্তান হলে ভোটাধিকার কেড়ে নেয়া উচিত: রামদেব

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ নভেম্বর ২০১৮, ১১:২৭
ছবি: সংগৃহীত

বিবাহিত দম্পতিদের দুটির বেশি সন্তান হলে ভোটাধিকার কেড়ে নেয়া উচিত বলে মন্তব্য করেছেন ভারতের সুপরিচিত যোগগুরু রামদেব। দেশটির জনসংখ্যা নিয়ন্ত্রণে ভারত সরকার এমনটাই পরামর্শ দিয়েছেন এই যোগগুরু। খবর আনন্দবাজারের।

একইসঙ্গে যারা অবিবাহিত তাদের বিশেষভাবে সম্মানিত করা উচিত বলেও মত দিয়েছেন রামদেব। কারণ, তারা নাকি দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণে গুরুত্বপূণ ভূমিকা পালন করছেন। রোববার হরিদ্বারে নিজের আশ্রমে ভক্তদের এক সমাবেশে এসব কথা বলেন রামদেব।

ভারতের জনসংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি নিয়ে এর আগেও উদ্বেগ প্রকাশ করেছেন যোগগুরু রামদেব। আর এ নিয়ে তিনি বিভিন্ন সময় বিভিন্ন মন্তব্যও করেছেন। এদিনও তার বক্তৃতায় জনসংখ্যা নিয়ন্ত্রণের বিষয়টি উঠে আসে।

রামদেবের ভাষায়, ‘এ দেশে যারা আমার মতো বিয়ে করেননি, তাদের বিশেষ সম্মান দেয়া উচিত। এমনকি আমাদের মতো সাধুরা, যারা বিয়ে করেননি, তাদের সম্মানিত করা উচিত।’

কিন্তু যারা ইতোমধ্যেই বিয়ে করে ফেলেছেন, তাদেরও নিরাশ হওয়ার কারণ নেই। শুধুমাত্র সন্তানের সংখ্যা দুইয়ের মধ্যে রাখলেই হবে। না হলে সরকারের উদ্দেশ্যে রামদেবের পরামর্শ, ‘যারা বিয়ে করেছেন এবং দুটির বেশি সন্তান রয়েছে, তাদের ভোটের অধিকার থাকা উচিত নয়।’

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের কড়া হুঁশিয়ারি
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের তলব
রেস্টুরেন্টে খেতে এসে দুই সন্তানসহ প্রাণ গেলো মায়ের
দুই সন্তানকে নিয়ে বিষপানে মায়ের মৃত্যু
X
Fresh