• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারতে যাত্রীসেবায় সেরা কলকাতা: ওলা’র সমীক্ষা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ নভেম্বর ২০১৮, ১৮:১৪
ছবি: সংগৃহীত

ভারতের এক জায়গা থেকে অপর গন্তব্যে পৌঁছনোয় অর্থাৎ যাত্রীসেবায় দেশটির যেকোনও বড় শহরকে হারিয়ে শীর্ষে রয়েছে কলকাতা।

শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে অ্যাপ নির্ভর ক্যাব সেবাদানকারী কোম্পানি ওলা’র ‘Ease of Mobility Index’ সমীক্ষা প্রতিবেদনের বরাত দিয়ে একথা জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

এই সমীক্ষা অনুসারে, ভারতের মেট্রো শহরগুলোর মধ্যে যাতায়াতে স্বাচ্ছন্দ্য সবচেয়ে বেশি কলকাতায়। দিল্লি দ্বিতীয় ও চেন্নাই তৃতীয় স্থানে আছে। অন্যদিকে, শহরের ভেতরে যাতায়াতের সবচেয়ে খারাপ অভিজ্ঞতার বিচারে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে বেঙ্গালুরু ও মুম্বাই।

দেশের ২০টি শহরের মোট ৪৩ হাজার নাগরিকের ওপর এই সমীক্ষা করা হয়। কলকাতার ৮০% যাত্রী যাতায়াতের স্বাচ্ছন্দ্যে তাদের শহরকেই সেরা হিসেবে বেছে নিয়েছেন। বাস ভাড়া কম এবং ট্র্যাফিক সমস্যা না থাকায় তারা এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।

ভারতে প্রথমবারের মতো এই ধরনের সমীক্ষা চালালো ওলা। সমীক্ষায় সেরা সড়কের শিরোপা জুটেছে দিল্লির। আবার মেট্রো শহরগুলোর মধ্যে হায়দরাবাদের বাসিন্দারাই সবচেয়ে বেশি শেয়ার-রাইড ব্যবহার করেন বলে জানানো হয়েছে এতে।

বৃহস্পতিবার এই সমীক্ষা প্রতিবেদন প্রকাশ করেন কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী নীতিন গড়করি এবং ওলা’র প্রধান নির্বাহী কর্মকর্তা ভি. আগারওয়াল।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
গুজরাটের বিপক্ষে দিল্লির ব্যাট টু ব্যাক জয়
অক্ষরের বিদায়ের পর পান্থের তাণ্ডব, বড় পুঁজি দিল্লির
প্রতিশোধ নিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠালো গুজরাট
X
Fresh