• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মিশরে খ্রিস্টানদের বহনকারী বাসে হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ নভেম্বর ২০১৮, ০৯:৫০
২০১৭ সালে মিনইয়ায় কপটিক খ্রিস্টানদের ওপর একটি হামলার ঘটনাস্থলের কাছে মিশরীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা

মিশরে কপটিক খ্রিস্টানদের বহনকারী একটি বাসে হামলার ঘটনায় কমপক্ষে সাতজন নিহত এবং এক ডজনের বেশি ব্যক্তি আহত হয়েছেন। দেশটির মিনইয়ায় একটি মঠে যাওয়ার সময় খ্রিস্টানদের ওপর চালানো এই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট। খবর রাশিয়া টুডের।

খবরে বলা হয়েছে, সেন্ট স্যামুয়েল দ্য কনফেসারের মঠে যাবার পথে কপটিক খ্রিস্টান তীর্থযাত্রীদের বাসে বন্দুক হামলা চালানো হয়। এরপর হামলার ঘটনার পরের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

২০১৭ সালে এই একই মঠে যাবার পথে কপটিক খ্রিস্টানদের বহনকারী বাসের ওপর মুখোশধারীরা গুলি ছুঁড়লে ২৮ জন নিহত এবং ২২ জন আহত হয়েছিলেন।

এদিকে খ্রিস্টানদের ওপর এই হামলার পর মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাতাহ আল-সিসি সিনাই উপদ্বীপে ইসলামিস্ট জঙ্গিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। টুইটারে করা এক পোস্টে তিনি লিখেন, আহতদের দ্রুত আরোগ্য কামনা করি এবং কালো সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং অপরাধীদের খুঁজে বের করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

অন্যদিকে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ইসলামিক স্টেট পরবর্তীতে এই হামলার দায় স্বীকার করেছে।

মিশরে কপটিক খ্রিস্টানরা প্রায় সন্ত্রাসীদের লক্ষ্যবস্তু হন। গত আগস্টে কপটিক খ্রিস্টানদের চার্চে সম্ভাব্য আত্মঘাতী বোমা হামলা ব্যর্থ হয়। ওই হামলায় বোমার বিস্ফোরণে কেবল হামলাকারী নিহত হয়।

এর আগে ২০১৬ সালে একটি খ্রিস্টান চার্চে চালানো আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২৫ জন নিহত হয়। পরের বছর ২০১৭ সালের এপ্রিল মাসে পাম সানডেতে কায়রোর দুটি কপটিক চার্চে দুটি আত্মঘাতী হামলায় কমপক্ষে ৪৭ জন নিহত হয়েছিলেন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর  ইসরায়েলের হামলায় ৮১ ফিলিস্তিনি নিহত
সিরিয়ায় বিমান হামলায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩
X
Fresh