• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিমানে করে গিয়ে চুরি করেন যে ব্যক্তি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ অক্টোবর ২০১৮, ১১:১৬

সাধারণত চোর নামটা শুনলেই আমাদের চোখের সামনে জীর্ণ-শীর্ণ ব্যক্তির চেহারা ভেসে উঠে। মনে হয়, মূলব্যান কোনও একটা জিনিস চুপি চুপি নিয়েই পালাবে সে। আবার কখনওবা ধরা পড়ে গণপিটুনি খাবে।

কিন্তু ভারতে সম্প্রতি এমন এক চোরের সন্ধান পাওয়া গেছে যে সাধারণ চুরি করে না। কেবল কোটি টাকা চুরির সম্ভাবনা থাকলেই মিশন শুরু করে। এমনকি চুরির উদ্দেশে বিমানে করে এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটে যায়। থাকে বিলাসবহুল হোটেলে। আর সেখান থেকেই চুরি মিশনে নামে।

আনন্দবাজার এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের ‘বিলাসী’ এই চোরের নাম জয়ন্তীলাল ওরফে রমেশ খটমল জায়সওয়াল। তার জন্ম ও বেড়ে ওঠা রাজস্থানের শেরগড়ে। ছিঁচকে চুরিতে তার নাকি মান-সম্মান নষ্ট হয়! এজন্য কোটি টাকার সম্ভাবনা দেখা দিলেই কেবল মাঠে নামে।

এছাড়া জয়ন্তীলালের অন্য আরেকটা অদ্ভুত অভ্যাস আছে। প্রতিবার চুরির পর মন্দিরে যায় সে। তা নাহলে নাকি আত্মায় শান্তি আসে না।

তার শিকার মূলত বড় বড় ব্যবসায়ী, অভিজাত পরিবার। বিভিন্ন কৌশল প্রয়োগ করে কাজ চাওয়ার নামে সব বাড়িতে ঢোকে। ঘণ্টা কয়েকের মধ্যে সব নিয়ে পালিয়ে যায়। গত পাঁচ বছর ধরে এভাবেই চুরি করে আসছে জয়ন্তীলাল।

বিষয়টি প্রকাশ্যে আসে রাজস্থানের খাতোদারায় এক বাড়িতে চুরি হওয়ার পর। তদন্তে নেমে পুলিশ জয়ন্তীলালের খোঁজ পায়। পুলিশ জানিয়েছে, ওই বাড়িতে হাউসকিপারের প্রয়োজন ছিল। জয়ন্তীলাল খোঁজ নিয়ে সেই পরিবারের সঙ্গে ফোনে যোগাযোগ করে।

এসময় সে নিজেকে শঙ্কর বলে পরিচয় দেয়। কমলেশ যাদব নামে এক ব্যক্তিকে হাউস কিপারের কাজে পাঠানোর নাম করে নিজেই কমলেশ সেজে সেখানে কাজে ঢোকে। সকাল সাড়ে ১১টায় কাজে যোগ দেয়, বিকেল সাড়ে চারটার মধ্যে প্রায় ৪০ লক্ষ টাকার মালামাল নিয়ে পালিয়ে যায় জয়ন্তীলাল।

আরও পড়ুন :

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আকাশেই হামলায় ব্যবহৃত ড্রোনগুলো ধ্বংস করেছে ইরান
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার, ৩ শহরে ফ্লাইট বন্ধ
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh