• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভূমিকম্পে নিউজিল্যান্ডের পার্লামেন্ট অধিবেশন স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ অক্টোবর ২০১৮, ১৩:০৮

নিউজিল্যান্ডে ৬ দশমিক ২ মাত্রার শক্তিশালী একটি ভূমিকম্পে পুরো দ্বীপরাষ্ট্রটি কেঁপে উঠেছে। এসময় রাজধানী ওয়েলিংটনেও ওই ভূমিকম্পের কম্পন অনুভূত হয়। ফলে তখন পার্লামেন্টে চলমান অধিবেশন স্থগিত হয়ে যায়। খবর রাশিয়া টুডের।

শক্তিশালী ওই ভূমিকম্পটি নিউজিল্যান্ডের ওয়টারা শহর থেকে প্রায় ৬৪ কিলোমিটার পূর্বে ভূমিকম্প আঘাত হানে। তবে নিউজিল্যান্ডের জাতীয় বেসামরিক প্রতিরক্ষা কোনও সুনামি সতর্কতা জারি করেনি।

ভূমিকম্পের ঘটনায় এখন পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। স্থানীয়রা জানিয়েছেন, শক্তিশালী এই ভূমিকম্পটি প্রায় এক মিনিট স্থায়ী হয়।

এদিকে স্থানীয় সময় বেলা ৩টার দিকে আঘাত হানা ওই ভূমিকম্পের কারণে সাময়িক সময়ের জন্য পার্লামেন্টের অধিবেশন মুলতবি করা হয়।

নিউজিল্যান্ডের পার্লামেন্টের ডেপুটি স্পিকার অ্যান টোলে বলেছেন, আমি কখনও ভাবিনি আমাকে এটা করতে হবে, কী ঘটেছে তা খুঁজে বের করার আগ পর্যন্ত পর্লামেন্ট মুলতবি করা হলো।

তিনি বলেন, গ্যালারিতে দর্শক ছিল এবং সবার সবকিছু ঠিক আছে সেটি দেখা জরুরি ছিল। আমরাই সম্ভবত দেশের সবচেয়ে নিরাপদ ভবনে আছি কিন্তু সব ঠিক আছে এবং পরামর্শ পাওয়ার জন্যই এমনটা করেছি।

অন্যদিকে নিউজিল্যান্ড সফররত ব্রিটিশ প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেলও নিরাপদে আছেন বলে জানা গেছে। ভূমিকম্পের সময় তারা অ্যাকল্যান্ডে ছিলেন। তারা অক্ষত আছেন বলে জানিয়েছে নিউজিল্যান্ডের গণমাধ্যম।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান
ভূমিকম্পে কেঁপে উঠল চট্টগ্রাম
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের খেলা
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
X
Fresh