• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভাইরাল পাকিস্তানি নারী কর্মকর্তাদের সেলফি

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ অক্টোবর ২০১৮, ১৯:০৮
ছবি: সংগৃহীত

দাউদাউ করে জ্বলছে আগুন। বের হচ্ছে কালো ধোঁয়া। এখান থেকে একটু দূরে সেলফি-স্টিক হাতে দাঁড়িয়ে সেলফি তুলছেন একদল নারী কর্মকর্তা। দেখে মনে হচ্ছে যেন হলিউড বা বলিউডের কোনও ছবির পোস্টার।

কোনও ছবিতে দেখা যাচ্ছে, রাইফেল হাতে আগুনের সামনে দাঁড়িয়ে আছেন এক নারী। আবার কোনও ছবিতে দেখা যাচ্ছে, চকচকে সানগ্লাস পরে সেলফি তুলছেন এক নারী। প্রত্যেকের মাথায় আছে হিজাব।

গত ২২ অক্টোবর পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে পোস্ট করা এমন বেশকিছু ছবি ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবির নারীরা পাকিস্তানের মাদকবিরোধী বাহিনী(এএনএফ) কর্মকর্তা বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার।

সম্প্রতি পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের খায়বার-পাখতুনখাওয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে বাজেয়াপ্ত হওয়া প্রায় ৪০০ কেজি অবৈধ মাদকদ্রব্য পুড়িয়ে ফেলে এএনএফ। এই মাদকদ্রব্য পোড়ানোর সময় ছবিগুলো তোলেন এএনএফ’র এই নারী কর্মকর্তারা।

পরে এগুলোই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। অনেকেই এসব ছবিতে প্রশংসাসূচক মন্তব্য করছেন। একজন লিখেছেন, এর থেকেই বোঝা যায় পাকিস্তানি মহিলারা এখন আর পর্দার আড়ালে নেই। তাদের ক্ষমতায়ন হয়েছে।

একটি বিবৃতিতে এএনএফ’র ডিজি মুসারত নওয়াজ মালিক বলেছেন, পাকিস্তানি যুব সমাজকে মাদকমুক্ত করার উদ্দেশ্যেই কয়েক সপ্তাহ ধরে মাদকবিরোধী অভিযান চালানো হয়। উদ্ধার হওয়া মাদকদ্রব্য পরে পুড়িয়ে ফেলা হয়।

আরও পড়ুন :

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে পাকিস্তানের হাইক‌মিশনারের সাক্ষাৎ
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
X
Fresh