• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বোমা প্রেরকের খোঁজে ফ্লোরিডায় তল্লাশি

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ অক্টোবর ২০১৮, ০৮:৫৭
নিউ ইয়র্কের পুলিশ কমিশনার জেমস ও’নিল (মাঝে), নিউ ইয়র্কের মেয়র বিল দে ব্লাসিও (বামে) এবং এফবিআইয়ের সহকারী পরিচালক উইলিয়াম সুইনি (ডানে) সাংবাদিকদের ব্রিফ করছেন

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই ফ্লোরিডার মিয়ামির কাছে একটি ডাক অফিসে সন্দেহভাজন বোমা প্রেরকের খোঁজে তল্লাশি চালিয়েছে। সম্প্রতি দেশটিতে হাইপ্রোফাল আটজন ব্যক্তির ঠিকানায় পাঠানো বোমার অন্তত একটি ফ্লোরিডা থেকে পাঠানো হয়েছে এমন তথ্যের ভিত্তিতে তারা সেখানে অভিযান চালায়। খবর বিবিসির।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন মার্কিন কর্মকর্তা বলেছেন, তদন্তকারীদের বিশ্বাস অন্তত একটি বোমা ফ্লোরিডা থেকে পাঠানো হয়েছে। তাই সেখানে অভিযান চালানো হচ্ছে। তবে এফবিআই তাদের তদন্তের বিস্তারিত প্রকাশ করেনি।

মিয়ামি-ডেড কাউন্টি পুলিশ জানিয়েছে, ওপা-লোকার একটি ডাক অফিসে তল্লাশি চালানো হয়েছে। সেখানকার সিটিটিভি ফুটেজ পরীক্ষা করা হয়েছে। তল্লাশিকারী কর্মকর্তাদের সঙ্গে একটি বোমা স্কোয়াড ও ডগ ইউনিট ছিল।

এর আগে বৃহস্পতিবার সম্ভাব্য বোমার খবরে নিউ ইয়র্কের টাইম ওয়ার্নার সেন্টার খালি করে ফেলা হয়। পরে কর্তৃপক্ষ জানায়, এটি একটি ভুয়া অ্যালার্ম ছিল। এই ভবনটিতেই মার্কিন গণমাধ্যম সিএনএনের অফিস অবস্থিত। অবশ্য আগের দিন বুধবার সিএনএনে ডাকযোগে সন্দেহভাজন একটি বোমার প্যাকেজ পাঠানো হয়।

এফবিআইয়ের সহকারী পরিচালক উইলিয়াম সুইনি জানান, ওই প্যাকেজের ভেতর পাওয়া সাদা পাউডার থেকে ‘কোনও জৈবিক হুমকি ছিল না’।

তিনি আরও বলেন, ওয়াশিংটন ডিসির বাইরে ভার্জিনিয়ার কুয়ান্টিকোয় এফবিআইয়ের পরীক্ষাগারে সবগুলো প্যাকেজ ভালোভাবে পরীক্ষা করা হচ্ছে।

এদিকে ওই ডিভাইসগুলো বিস্ফোরিত হওয়ার উদ্দেশ্যে পাঠানো হয়েছিল কিনা সেটি নিশ্চিত করতে পারেননি নিউ ইয়র্কের পুলিশ কমিশনার জেমস ও’নিল। তবে কর্মকর্তারা ‘এগুলোকে সন্দেহভাজন বিস্ফোরক ডিভাইস হিসেবে বিবেচনা করছে’ বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত কয়েক দিনের মধ্যে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এবং অভিনেতা রবার্ট ডি নিরোসহ আটজন হাইপ্রোফাইল ব্যক্তির ঠিকানায় বোমা পাঠানো হয়। সবশেষ সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের ঠিকানায়ও বোমা পাঠানোর ঘটনা ঘটেছে।

আরও পড়ুন :

এ / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে নিহত ১, আহত ২
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
মাদারীপুর থেকে পাঁচটি হাতবোমা উদ্ধার
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
X
Fresh