• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিড়ালের মৃত্যুতে ২ কোটি টাকার ক্ষতিপূরণ!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ নভেম্বর ২০১৬, ১৯:৩০

চিকিৎসায় অবহেলার কারণে একটি বিড়ালছানার মৃত্যুর অভিযোগ আনা হয়েছে পাকিস্তানের পশু চিকিৎসকের বিরুদ্ধে। আর সে জন্য ওই চিকিৎসকের বিরুদ্ধে ২ কোটি ৫০ লাখ রুপি ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের হয়েছে।

দু’মাসের ওই বিড়ালছানাটির মৃত্যুতে তার মালিক সান্দাস হুরেইন এ মামলা করেছেন। তিনি পেশায় একজন আইনজীবী। বিড়ালটিকে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে ইসলামাবাদে ডাক্তার ফয়সাল খানের ক্লিনিকে নিয়ে গিয়েছিলেন।

হুরেইন বললেন, ‘আমার বিড়ালটি হাসপাতালে ভর্তি ছিল। ওইদিনই বিড়ালটিকে ফেরত নিয়ে যাবার কথা ছিল। কিন্তু সন্ধ্যায় বিড়ালছানাটিকে বাড়িতে নিয়ে আসার পর এটি অসুস্থ হয়ে পড়ে এবং অপর এক চিকিৎসকের কাছে নিয়ে যাই। সেখানেই ছানাটি মারা যায়।’

এদিকে বিড়ালছানাটিকে ময়না তদন্তও করা হয়েছে। যার প্রতিবেদন দাখিল করা হয়েছে স্থানীয় আদালতে। তাতে বলা হয়েছে- চরম ঠান্ডা, পানি স্বল্পতা এবং খাদ্যের অভাবেই বিড়ালটির মৃত্যু হয়েছে।

বিড়ালের মালিক হুরেইন অভিযুক্তদের কারাদণ্ডেরও আবেদন জানিয়েছেন। তিনি পাকিস্তানের ভেটেরিনারি কাউন্সিল বরাবর এসব ক্লিনিকে সিসিটিভি ক্যামেরা বসিয়ে প্রাণিদের কীভাবে চিকিৎসা দেয়া হচ্ছে তা তদারকি করারও আবেদন জানিয়েছেন।

এপি/ এস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh