• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ওবামা-হিলারি-সিএনএনের ঠিকানায় বিস্ফোরক ডিভাইস

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ অক্টোবর ২০১৮, ২১:১৫
নিউ ইয়র্কের টাইম ওয়ার্নার ভবনে সিএনএনের অফিস অবস্থিত

যুক্তরাষ্ট্রে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও মার্কিন গণমাধ্যম সিএনএনের নিউ ইয়র্ক কার্যালয়ে বিস্ফোরক পাঠানো হয়েছে। উদার জনহিতৈষী জর্জ সরোসের নিউ ইয়র্কের বাসায় বোমা পাঠানো দুদিন পর এসব ঠিকানায় বোমা পাঠানো হলো। খবর সিএনএনের।

মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, বারাক ওবামা ও হিলারি ক্লিনটনের বাসার ঠিকানায় একটি পাইপ বোমা পাঠানো হলে সেগুলোও নির্ধারিত গন্তব্যে পৌঁছানোর আগে আটকে দেয়া হয়েছে। এর আগে হোয়াইট হাউজের ঠিকানায় একটি পাইপ বোমা পাঠানোর কথাও জানিয়েছিল মার্কিন কর্মকর্তারা। তবে পরে যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস জানায়, তারা কেবল ওবামা ও হিলারির ঠিকানায় পাঠানো বোমা গন্তব্যে পৌঁছানোর আগে আটকে দিয়েছে।

এদিকে নিউ ইয়র্কের টাইম ওয়ার্নার ভবনে একটি বিস্ফোরক পাওয়া যাওয়ার ঘটনায় ভবনটি খালি করে ফেলা হয়েছে। ওই ভবনে মার্কিন গণমাধ্যম সিএনএন অবস্থিত। সিএনএন-র সাংবাদিক পপি হারলো ও জিম স্কিউট্টোর উপস্থাপনায় যখন সরাসরি অনুষ্ঠিত প্রচারিত হচ্ছিল তখনই ফায়ার অ্যালার্ম বেজে ওঠে।

এদিকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে হামলা চেষ্টার নিন্দা জানিয়েছে হোয়াইট হাউজ। হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে জানিয়েছেন, আমরা সাবেক প্রেসিডেন্ট ওবামা, সাবেক প্রেসিডেন্ট ক্লিনটন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ক্লিনটন ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তির ওপর সহিংস হামলা চেষ্টার নিন্দা জানাই। এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ঘৃণ্য এবং যারা এর সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় আনা হবে। যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এবং অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী এগুলোর তদন্ত করছে এবং যে কাউকে রক্ষায় সব ধরনের পদক্ষেপ নিচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হলিউডে নাম লেখাচ্ছেন ওবামাকন্যা
‘ইন্ডিয়ান অব দ্য ইয়ার’ হলেন শাহরুখ খান
X
Fresh