• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খাশোগি হত্যা ‘বিশ্বের সবচেয়ে বাজে ধামাচাপা’: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ অক্টোবর ২০১৮, ০৮:৫৪

সাংবাদিক জামাল খাশোগি হত্যায় সৌদি আরবের ভূমিকাকে ‘বিশ্বের সবচেয়ে বড় ধামাচাপা’ দেয়ার ঘটনা হিসেবে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই পরিকল্পনা যেই করে থাকুক না কেন সে ‘বড় ধরনের সমস্যায় পড়বে’।

ট্রাম্পের এমন মন্তব্যের পরই দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, দায়ীদের শাস্তির আওতায় নিয়ে আসবে যুক্তরাষ্ট্র এবং চিহ্নিত ২১ হত্যাকারীর ভিসা বাতিল করা হবে। বিবিসি এক প্রতিবেদনে জানায়, বিভিন্ন মহল থেকে চাপের কারণে মিত্র দেশ সৌদি আরবের প্রতি এমন কঠোর অবস্থান নিয়েছে যুক্তরাষ্ট্র।

খাশোগি হত্যার বিষয়ে হোয়াইট হাউসে সাংবাদিকদের সাথে আলাপকালে ট্রাম্প বলেন, তাদের পরিকল্পনা খুবই বাজে ছিল, এটা বাস্তবায়নও হয় বাজেভাবে এবং ধামাচামাটা ইতিহাসের সবচেয়ে বাজে ধামাচাপা।

তিনি আরও বলেন, যখন তারা এটা ভেবেছিল তখন একটি চুক্তির মধ্যেই থেমে যাওয়ার দরকার ছিল। কারণ এই পরিকল্পনা যেই করে থাকুক না কেন, সে এখন বড় ধরনের সমস্যায় আছে বলে মনে করছি এবং তার বড় ধরনের সমস্যায় পড়াই উচিত।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, এই পরিস্থিতিতে আমি এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট খুশি নই। আমরা পরিষ্কার করে জানিয়ে দিচ্ছি, সাংবাদিক জামাল খাশোগির কণ্ঠ এমন নির্মমতার মাধ্যমে বন্ধ করে দেওয়া কোনওভাবেই মেনে নেওয়া হবে না।

খাশোগি হত্যায় সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের ব্যাখ্যা মেনে নেয়া হবে কিনা জিজ্ঞেস করা হলে পম্পেও বলেন, এই ঘটনায় আমেরিকা যা বুঝতে পেরেছে তাই গ্রহণ করা হবে। সব ধরনের ঘটনা বুঝতে সারা বিশ্বে আমাদের লোকজন কাজ করছে। আমরা নিজেদের মতো তথ্য সংগ্রহ করেছি এবং সে অনুযায়ীই সবকিছু হবে।

আরও পড়ুন :


ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh