• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাম মন্দির নির্মাণে আইন করুন: আরএসএস প্রধান

আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ অক্টোবর ২০১৮, ০৯:৪৬
ছবি: সংগৃহীত

ভারতের হিন্দুত্ববাদী সংগঠন আরএসএসের প্রধান মোহন ভাগবত রাম মন্দির নির্মাণের জন্য কেন্দ্রীয় সরকারের প্রতি আইন তৈরির দাবি জানিয়েছেন। বৃহস্পতিবার আরএসএসের সদরদপ্তর নাগপুরে বিজয়া দশমী উৎসব উপলক্ষে এক বার্ষিক অনুষ্ঠানে মোহন ভগবত বলেন, খুব শিগগিরই রাম মন্দির নির্মাণের জন্য সরকারের আইন আনা উচিত। খবর পার্সটুডের।

আরএসএস প্রধান কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে বলেন, জমির মালিকানা কার, সে সিদ্ধান্ত নেয়ার পথ সহজতর করা উচিত সরকারের। একইসঙ্গে তিনি বলেন, রাজনীতির জন্যই রাম মন্দির নির্মাণে বিলম্ব হচ্ছে।

তিনি বলেন, রাম কেবল হিন্দুদের নয়, বরং পুরো দেশের। আত্মসম্মানের দৃষ্টিকোণ থেকে দেখলে রাম মন্দির নির্মাণ জরুরি। রাম মন্দির নির্মাণ হলে দেশে সদ্ভাবনার পরিবেশ সৃষ্টি হবে।

মোহন ভাগবতের দাবি, বাবর রাম মন্দির ধ্বংস করে হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছেন। তিনি বলেন, আমরা জানি এখানেই রাম মন্দিরের অস্তিত্ব আছে। কিন্তু রাম মন্দির তৈরি নিয়ে রাজনীতি করা হচ্ছে। এটা দুর্ভাগ্যের। এখনই রাম মন্দির নির্মাণ হওয়া উচিত।

এদিকে বিষয়টি এখন সুপ্রিম কোর্টে বিচারাধীন রযেছে। আর এমতাবস্থায় রাম মন্দির নির্মাণের জন্য আইন করতে কেন্দ্রীয় সরকারের প্রতি দাবি জানালেন ভাগবত।

উল্লেখ্য, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর উত্তর প্রদেশের অযোধ্যায় কয়েকশ বছরের পুরনো বাবরি মসজিদ উগ্র হিন্দুত্ববাদীরা প্রকাশ্য দিবালোকে ভেঙে গুঁড়িয়ে দেয়। তারা ওই স্থানেই রাম মন্দির নির্মাণ করতে চায়। তাদের দাবি, বাবরি মসজিদের জায়গাতেই রামের জন্মস্থান।

আরও পড়ুন :

এ /জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
‘নাসিরকে হত্যা করতে চেয়েছিলেন পরীমণি’
বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ওয়ালটনের আইনি নোটিশ
ড. ইউনূসের জামিনের মেয়াদ বাড়াল
X
Fresh