• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যৌন কেলেঙ্কারিতে পদত্যাগ করছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী?

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ অক্টোবর ২০১৮, ১৫:৩৫
ছবি: সংগৃহীত

যৌন কেলেঙ্কারির অভিযোগে ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর পদত্যাগ করেছেন। সূত্রের বরাত দিয়ে এমনই খবর ছেপেছে ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম। তাদের দাবি ইতোমধ্যেই পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর দপ্তরে ইমেইল করেছেন আকবর। যদিও সূত্রগুলো জানিয়েছে, তার পদত্যাগপত্র এখনও গৃহীত হয়নি। খবর আনন্দবাজারের।

এর আগে রোববার নাইজেরিয়া থেকে দিল্লিতে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই সাংবাদিকরা তাকে ঘিরে ধরেন। তার বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থা নিয়ে প্রশ্ন করতেই মন্ত্রী বলেন, এ বিষয়ে পরে বিবৃতি দেয়া হবে। এর বেশি আর কোনও মন্তব্যই করেননি আকবর।

তবে ভারতের প্রভাবশালী পত্রিকাগুলো জানাচ্ছে, প্রতিমন্ত্রী নাকি ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর দপ্তরে পদত্যাগপত্র ইমেইল করেছেন। তবে তার ইস্তফা এখনও গৃহীত হয়নি বলে জানিয়েছে তারা। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গেও বৈঠকে বসার সম্ভাবনা রয়েছে আকবরের।

গত কয়েকদিনে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে একের পর এক যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। যারা মুখ খুলেছেন তাদের বেশির ভাগই নারী সাংবাদিক। তাদের অভিযোগ, আকবর যখন সম্পাদক ছিলেন সেসময় যৌন হেনস্থা করেছেন।

বলিউড পাড়ায় #মিটু আন্দোলন শুরু হওয়ার পর সেটির আঁচ ক্রিকেট এমনকি রাজনীতির ময়দানেও ছড়িয়ে পড়ে। তবে কেন্দ্রীয় একজন মন্ত্রীর বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ ওঠায় চরম অস্বস্তিতে পড়েছে বিজেপি। ইতোমধ্যেই তার পদত্যাগের দাবি তুলেছে বিরোধী দলগুলো।

বিজেপির একটি সূত্র জানিয়েছে, আকবরের বিরুদ্ধে ওঠা অভিযোগ খুব গুরুতরভাবে দেখছে দল। তবে সব খতিয়ে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আকবরের মন্ত্রিত্ব আদৌ থাকবে কিনা, তা নিয়ে ইতোমধ্যেই দলের অন্দরে জোর জল্পনা শুরু হয়ে গেছে।

তবে মোদি এখন কী সিদ্ধান্ত নেন, সে দিকেই তাকিয়ে পুরো রাজনৈতিক মহল। যদিও আকবরকে সরিয়ে দেয়া ভুল হবে বলেই মনে করছেন বিজেপিরই একাংশ। সামনেই বেশ কয়েকটি রাজ্যে নির্বাচন, তার পরে লোকসভা নির্বাচন। এই গুরুত্বপূর্ণ সময়ে আকবরকে দায়িত্ব থেকে আব্যাহতি দেয়া মানেই দল আরও বেকায়দায় পড়া বলেই মনে করছেন তারা।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পদত্যাগের হুমকি দিলেন এমপি ওদুদ
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে উত্তাল ইসরায়েল
সুরক্ষা বিতর্কে পদত্যাগ করছেন বোয়িংয়ের সিইও
X
Fresh