DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

ভারতে ঘূর্ণিঝড় তিতলির আঘাতে ৮ জনের মৃত্যু

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১১ অক্টোবর ২০১৮, ১৮:৫০ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১৯:৩৯
ভারতে ঘূর্ণিঝড় তিতলির আঘাতে এখন পর্যন্ত ৮ জন মারা গেছে বলে জানিয়েছে ইকোনোমিক টাইমস। আজ (বৃহস্পতিবার) এই ঝড়ের আঘাতে অন্ধ্র প্রদেশের উত্তর উপকূলীয় জেলা শ্রীকাকুলাম ও বিজিয়ানাগ্রাম জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

রাজ্যটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বরাত দিয়ে ইকোনোমিক টাইমস জানায়, ঘূর্ণিঝড়ের প্রভাবে অঞ্চলটিতে বুধবার রাত থেকে অনেক বেশি বৃষ্টিপাত হচ্ছে। এ কারণে সেখানকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

ঘূর্ণিঝড় তিতলির কারণে কয়েকটি দুর্ঘটনায় ৮ জন মারা গেছে। এর মধ্যে গাছের নিচে চাপা পড়ে একজন ও ভূমিধসে একজন মারা যায়। অন্যদিকে সাগরে থাকা ৬ জেলে মারা গেছে বলে নিশ্চিত করেছে প্রধানমন্ত্রীর দপ্তর।

সেখান থেকে জানানো হয়, সাগরে থাকা ৬৭টি মাছ ধরার ট্রলারের মধ্যে গত কয়েকদিনে ৬৫টি ট্রলার নিরাপদে উপকূলে আসতে সক্ষম হয়। বাকি দুটি ট্রলার উদ্ধারেও চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানায় তারা।

ঘূর্ণিঝড়ের কারণে শ্রীকাকুলামের সড়ক যোগাযোগ ও বিদ্যুৎ ব্যবস্থা ভেঙে পড়েছে। ঝড়ে ২ হাজারেরও বেশি বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে। এ সম্পর্কে ইস্টার্ন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি জানায়, শ্রীকাকুলাম জেলার ৬টি শহর ও ৪ হাজার ৩১৯ গ্রামে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন : 

ডি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়