• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কঙ্গোয় তেলবাহী ট্রাক বিস্ফোরণে নিহত ৫০

আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ অক্টোবর ২০১৮, ০৯:১১
সংগৃহীত ছবি

কঙ্গোয় শনিবার একটি তেলবাহী ট্রাকের সঙ্গে অপর আরেকটি ট্রাকের সংঘর্ষে কমপক্ষে ৫০ জন নিহত এবং আরও শতাধিক ব্যক্তির শরীর বাজেভাবে পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তারা জানিয়েছেন, সংঘর্ষের পর গ্রামবাসীরা তেলবাহী ট্রাকের ছিদ্র দিয়ে পড়তে থাকা তেল সংগ্রহের সময় সেটিতে আগুন ধরে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। খবর ওয়াশিংটন পোস্টের।

ভয়াবহ এই দুর্ঘটনাকে ‘কঙ্গোর মানুষের জন্য এই বিশেষ বেদনাদায়ক মুহূর্ত’ উল্লেখ করে দেশটিতে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জোসেফ কাবিলা।

রাজধানী কিনসাসা থেকে প্রায় ২০০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এমবুবা গ্রামে এই দুর্ঘটনা ঘটেছে। এই গ্রামটি রাজধানী ও মাতাদি সমুদ্রবন্দরকে সংযোগ স্থাপনকারী প্রধান মহাসড়কে অবস্থিত।

কঙ্গোর স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, আগুন দ্রুত আশপাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তদন্ত শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ।

দুর্ঘটনার পর স্বাস্থ্য মন্ত্রণালয় একটি ছবি টুইট করে। সেখানে দেখা গেছে, পুড়ে কালো হয়ে যাওয়া ট্যাংকারের সামনের বাম্পার একপাশে পড়ে রয়েছে এবং উইন্ডশিল্ড নেই।

তারা জানাচ্ছে, তেলবাহী ট্রাকের ড্রাইভার দুর্ঘটনার পর পালিয়ে যায় তবে ট্রাক্টর ট্রেইলারের চালক ঘটনাস্থলেই মারা গেছেন। এসময় ২০টি পুড়ে যাওয়া মৃতদেহ উদ্ধার করা হয় এবং আরও চারজনকে হাসপাতালে নেয়ার পর সেখানে তাদের মৃত্যু হয়।

কঙ্গোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। এদিকে মৃতদের সনাক্ত করে তাদের শেষকৃত্যানুষ্ঠানের আয়োজন চলছে।

এর আগে ২০১০ সালে একটি তেলবাহী ট্যাংকার উল্টে গিয়ে বিস্ফোরিত হলে কমপক্ষে ২৩০ জন লোক নিহত হয়েছিল। ওইসময় বিস্ফোরণ থেকে সৃষ্ট আগুনের গোলা ঘরবাড়িতে ছড়িয়ে পড়ে এবং দর্শকবোঝাই একটি সিনেমা হলে বিশ্বকাপ ফুটবলের ম্যাচ দেখাকালে দুর্ঘটনা ঘটায় মৃতের সংখ্যা এতো বেশি হয়েছিল।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইজারা নিয়ে সংঘর্ষের আশঙ্কায় ছাতকে ১৪৪ ধারা জারি 
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩
নারকেল পাড়া নিয়ে সংঘর্ষ, আহত ৮
X
Fresh