• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান চালায় আইএসআই-জঙ্গি-সেনাবাহিনী: বিজেপি নেতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ অক্টোবর ২০১৮, ১৬:০০

রাজ্যসভার এমপি ও বিজেপি নেতা সুব্রামনিয়াম স্বামী বলেছেন, পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসার কোনও অর্থ নেই। পুরো পাকিস্তানের নিয়ন্ত্রণ আইএসআই, জঙ্গি ও সেনাবাহিনীর হাতে। খবর কলকাতাটুয়েন্টিফোরসেভেন, ইকোনোমিক টাইমসের।

রোববার আগরতলায় ত্রিপুরা সরকারের সরকারি অতিথিশালায় এক সংবাদ সম্মেলনে ক্ষমতাসীন দল বিজেপির এই সাংসদ এ মন্তব্য করেন।

এদিন তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে আক্রমণ করে বলেন, ইমরান খান নামেই প্রধানমন্ত্রী। আসলে তিনি চাপরাসির মতো কাজ করছেন। পাকিস্তান চালাচ্ছে আইএসআই, জঙ্গি ও সেনাবাহিনী।

গেল আগস্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর ভারতের সঙ্গে আলোচনার প্রস্তাব দিয়েছিলেন ইমরান খান। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনের ফাঁকে উভয় দেশের নেতাদের মধ্যে আলোচনা হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু শেষপর্যন্ত তা ভেস্তে যায়।

এদিকে ভারত-পাকিস্তান সমস্যা মেটাতে পাকিস্তানকে চার ভাগ করার পরামর্শও দিয়েছেন বিজেপির বিতর্কিত এই নেতা। তিনি বলেন, সিন্ধু, বেলুচিস্তান, খাইবার পাখতুন খাওয়া এবং পশ্চিম পাকিস্তান, এই চার ভাগে পাকিস্তানকে ভাগ করে দেয়া উচিত। তাহলেই ভারত-পাকিস্তানের সমস্যা মিটতে পারে।

এছাড়া পশ্চিম পাকিস্তান বাদে বাকি তিন ভাগকে ভারতের অন্তর্ভুক্ত করার দাবিও করেছেন সুব্রামনিয়াম। আর এভাবেই নাকি উপনিবেশের প্রধান সমস্যার সমাধান সম্ভব হবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
X
Fresh