• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানে বিচারককে মৃত্যুদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪১
পাকিস্তানের একটি গণমাধ্যম থেকে নেয়া

পাকিস্তানের এক সাবেক সেশনস বিচারকের ছেলের হত্যা মামলায় সিকান্দার লাশারি নামের আরেক সাবেক সেশনস বিচারককে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।

গত শনিবার দেশটির সিন্ধু প্রদেশের থারপারকার জেলার মিথি শহরের এই বিচারককে করাচির একটি এন্টি-টেরোরিজম কোর্ট(এটিসি) মৃত্যুদণ্ড দেন বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ‘ডন’।

২০১৪ সালে জাকোবাবাদের সাবেক বিচারক খালিদ হুসেইন শাহানির ছেলে আকিব শাহানিকে হত্যা করা হয়। এর দায়ে লাশারি এবং ইরফান বাঙালি নামের আরেক আসামিকে মৃত্যুদণ্ড দেয়া হয়।

২০১৪ সালের ১৯ ফেব্রুয়ারি হায়দরাবাদের খুন হন আকিব শাহানি। থান্ডি সড়কে তার গাড়ির গতিরোধ করে আরেকটি গাড়ি। চালকের আসন থেকে নামিয়ে তাকে গুলি করে হত্যা করা হয়। এসময় গাড়িতে ছিলেন তার মা, দুই বোন এবং এক চাচাতো ভাই হুনাইন হুসেইন।

এই ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি মামলা করেন তার চাচাতো ভাই। এরপর একই বছরের ২৬ ফেব্রুয়ারি আকিবের পরিবার ‘কোড অব ক্রিমিনাল প্রসিডিউর’র ১৯৭ ধারায় লাশারির বিরুদ্ধে কিশোর হত্যা মামলায় বিচার শুরুর আবেদন করে।

গোলাম আব্বাস সিয়াল এবং বারকাত লাশারিসহ এই মামলার চার সন্দেহভাজন পলাতক আছেন। কমপক্ষে ২২ জন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য নেয়া হয়েছে এই মামলায়।

২০১৭ সালে সেপ্টেম্বরে লাশারি মামলাটি একটি সেশন কোর্টে স্থানান্তরের আবেদন করেন কিন্তু তার আবেদন বাতিল করে দেন এটিসি।

আরও পড়ুন :

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ফরিদপুরে স্কুলশিক্ষার্থী অন্তর হত্যায় ৩ জনের ফাঁসি
কুমিল্লার হোমনায় স্বামীকে হত্যা, স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
X
Fresh