• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চার্লসের সঙ্গে ডিভোর্স চাননি ডায়ানা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:১০

ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের ছেলে প্রিন্স চার্লসের সঙ্গে লেডি ডায়ানা স্পেনসারের বিয়ে ছিল রূপকথার মতো। শেষটাও রূপকথার মতোই হবে- এমন আশা ছিল তার। কিন্তু ১৯৯৬ সালে ডিভোর্স হয়ে যাওয়ায় তার সেই আশা ভেঙে যায়।

কিন্তু সত্য হলো ডায়ানা কখনোই ডিভোর্স চাননি বলে দাবি করেছেন তার ব্যক্তিগত প্রশিক্ষক জেনি রিভেট। ‘ইয়াহু’স দ্য রয়্যাল বক্স’র সাম্প্রতিক এপিসোডে তিনি এই দাবি করেন বলে জানিয়েছে ব্রিটিশ সাময়িকী রিডারস ডাইজেস্ট।

রিভেট বলেন, ডায়ানা ডিভোর্স বা চার্লসের থেকে আলাদা হতে চাননি। তিনি চার্লসকে ভালোবাসতেন। সুযোগ পেলে তিনি তার সঙ্গে থাকতেন এবং বৈবাহিক সম্পর্কটাকে আরও সুন্দর করার চেষ্টা করতেন। এই ঘটনায় তিনি অনেক কষ্ট পেয়েছিলেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : হাতাহাতিতে ব্যস্ত বোরকা পরা পাঁচ নারী, পাশে পড়ে কাঁদছে শিশু
-------------------------------------------------------

কারণ, শৈশবে বাবা-মা’র ডিভোর্সের কারণে ডায়ানা যে কষ্ট পেয়েছিলেন, সেই কষ্ট তিনি তার সন্তানদের দিতে চাননি। তবু ১৯৯২ সাল থেকেই চার্লসের সঙ্গে থাকতেন না তিনি।

১৯৯৫ সালে নভেম্বরে মার্টিন বশিরকে দেয়া এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি স্পষ্টভাবে ডিভোর্সে তার অসম্মতির বিষয়টি উল্লেখ করেন। অবশ্য তখন তিনি অশ্বারোহী বাহিনীর কর্মকর্তা জেমস হেউইটের সঙ্গে তার সম্পর্কের কথাও স্বীকার করেন, যিনি তার সঙ্গে প্রতারণা করেন।

এদিকে ১৯৯৪ সালে ক্যামিল্লা পার্কারের সঙ্গে চার্লসের সম্পর্কের বিষয়টি প্রকাশ্যে আসে। তখনও ডিভোর্স চাননি ডায়ানা। কিন্তু ১৯৯৫ সালের ডিসেম্বরে ডায়ানার শাশুড়ি রাণী দ্বিতীয় এলিজাবেথ চার্লস ও ডায়ানাকে ডিভোর্সের জন্য বলেন।

এদিকে রাজপ্রাসাদের একজন মুখপাত্র ডিভোর্সে চার্লসের সম্মতির কথা জানান। শেষমেশ ১৯৯৬ সালের ২৯ ফেব্রুয়ারি ডায়ানা তার মত পালটিয়ে ডিভোর্সে সম্মত হন এবং আগস্টে ডিভোর্সের বিষয়টি চূড়ান্ত হয়।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রিটেনের রাজা চার্লসের ক্যানসার
শিষ্যকে মারধরের মাশুল গুনলেন রাহাত ফতেহ আলী
মার্কিন ও ইইউ রাষ্ট্রদূতকে নৌকা উপহার দিলেন পররাষ্ট্রমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে আধুনিক সম্পর্ক গড়ে তুলতে চায় ইইউ
X
Fresh