• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সুইডেনে বাংলাদেশি বিল্লাল কাউন্সিলর নির্বাচিত

আরটিভি অনলাইন ডেস্ক

  ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৪

সুইডেনে স্থানীয় সরকার নির্বাচনে কাউন্সিলর পদে জয় পেয়ে রেকর্ড গড়লেন বাংলাদেশি রুহুল আমিন বিল্লাল। তিনি গাজীপুর জেলার মুক্তিযোদ্ধা প্রয়াত সামসুল হকের ছেলে।

গত রোববার (৯ সেপ্টেম্বর) সারাদেশ জুড়ে অনুষ্ঠিত স্থানীয় নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। সুইডেনের স্টকহোম সিটির কমুনে দি সিগটুনা থেকে তিনি নির্বাচিত হয়েছেন।

বিল্লাল লিবারেল রাজনৈতিক পার্টি থেকে প্রথমবারের মতো নোমিনেশন পেয়ে বাজিমাত করলেন। তিনি সুইডেনে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। জয়ের পর তিনি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রথমবারেরমত এতো বড় পরিসরে নির্বাচনে বিজয়ী হতে পেরে নিজেকে খুব ভাগ্যবান বলে মনে করেন বাংলাদেশি এই কাউন্সিলর।

এদিকে এ বিজয়ে বিল্লালকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক আলম হোসেন, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার, যুগ্ম সম্পাদক মুস্তাক খান, আয়ারল্যান্ড বিএনপি সভাপতি হামিদুল নাসির, কাতার বিএনপির সদস্য সচিব যুবদলের সাবেক সহ আন্তর্জাতিক সম্পাদক শরিফুল হক সাজু, ফিনল্যান্ড বিএনপির নেতা জামান সরকার মনির ও সুইডেন বিএনপির নেতা রেজাউল করিম শিশির।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ ঘুরলেন সুইডেন-জার্মানের ২০ পর্যটক
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন সুইডেনের রাজকুমারী
রোহিঙ্গা ক্যাম্পে সুইডেনের রাজকন্যা
হাতিয়ার মানুষের জীবনযাত্রার উন্নয়নে কাজ করবেন সুইডেনের রাজকন্যা 
X
Fresh