• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্যারোলে মুক্তি পেলেন নওয়াজ-মরিয়ম-সফদার

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০১

বেগম কুলসুমের জানাজায় অংশ নিতে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তার মেয়ে মরিয়ম ও জামাতা ক্যাপ্টেন (অব.) সফদারকে সাময়িকভাবে মুক্তি দেয়া হয়েছে। মঙ্গলবার লন্ডনের একটি হাসপাতালে নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ মারা যাওয়ার কয়েক ঘণ্টা পর এই তিনজনকে প্যারোলে মুক্তি দেয়া হয়। খবর জিও টিভি, খালিজ টাইমসের।

প্রাথমিকভাবে এই তিনজনকে ১২ ঘণ্টার জন্য মুক্তি দেয়া হয়। কিন্তু এই তিনজনের পাঁচদিনের প্যারোল চেয়ে আবেদন জানায় শরিফ পরিবার। তবে পাঞ্জাব সরকার বুধবার এই তিনজনের প্যারোল ১২ ঘণ্টা থেকে বাড়িয়ে তিনদিনের জন্য বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মুখপাত্র জানিয়েছেন, মধ্যরাত থেকে এই প্যারোল বৃদ্ধির সময় কার্যকর হবে এবং শনিবার রাতে এর সময়সীমা শেষ হবে।

ওই মুখপাত্র আরও বলেন, যদি কোনও কারণে কুলসুমের দাফন দেরি হয়, তাহলে প্যারোলের মেয়াদ আরও বাড়ানো হবে।

মঙ্গলবার গভীর রাতে এই তিনজনকে আদিয়ালা কারাগার থেকে নুর খান বিমানঘাঁটিতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে এক বিশেষ ফ্লাইটে করে তাদের লাহোরে নিয়ে যাওয়া হয়।

আগামীকাল বৃহস্পতিবার কুলসুমের দেহ পাকিস্তানে নিয়ে আসা হবে। শুক্রবার তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, দীর্ঘ দিন ক্যানসারে ভুগে মঙ্গলবার লন্ডনে মারা যান কুলসুম। গেল বছর সুপ্রিম কোর্ট নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণার এক মাসেরও কম সময়ের মধ্যে কুলসুমের লিম্ফোমা ধরা পড়ে। তবে চলতি বছর আদালতের রায়ে ১০ বছর কারাদণ্ড ভোগ করছেন নওয়াজ শরিফ।

আরও পড়ুন :

এ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে দ্বন্দ্ব ভুলে যে কারণে এক হলেন নওয়াজউদ্দিন-আলিয়া
ভালো খেজুর চেনার উপায়
স্বাধীন বাংলায় নারী কেন্দ্রিক যত চলচ্চিত্র
পাঞ্জাবের প্রথম নারী মুখ্যমন্ত্রী হওয়ার পথে মরিয়ম নওয়াজ
X
Fresh